1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
লোহাগড়ার কামঠানা সর্বজনীন শ্রী শ্রী রক্ষাচন্ডি মাতা ও রাধা গোবিন্দ মন্দিরে মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন – শাহীন বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী ইসলাম উদ্দিনের মতবিনিময় জয় বাংলা ঐক্য পরিষদ রানীনগর উপজেলা শাখার সভাপতি ফরহাদ সম্পাদক শিহাবুল লোহাগড়ায় মে দিবস পালিত কুড়িগ্রামে ঘরের ভিতর শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার সিলেট-ভোলাগঞ্জ মহাসড়কে ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত- ২ বিশ্বনাথে আনারস মার্কার সমর্থনে আশুগঞ্জ বাজারে মতবিনিময় কোম্পানীগঞ্জে নুরুল হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন বিশ্বনাথ উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে এডভোকেট গিয়াস উদ্দিন
শিরোনাম
লোহাগড়ার কামঠানা সর্বজনীন শ্রী শ্রী রক্ষাচন্ডি মাতা ও রাধা গোবিন্দ মন্দিরে মহানাম যজ্ঞানুষ্ঠান শুরু পাটগ্রাম উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন – শাহীন বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী ইসলাম উদ্দিনের মতবিনিময় জয় বাংলা ঐক্য পরিষদ রানীনগর উপজেলা শাখার সভাপতি ফরহাদ সম্পাদক শিহাবুল লোহাগড়ায় মে দিবস পালিত কুড়িগ্রামে ঘরের ভিতর শিশুর দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার সিলেট-ভোলাগঞ্জ মহাসড়কে ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত- ২ বিশ্বনাথে আনারস মার্কার সমর্থনে আশুগঞ্জ বাজারে মতবিনিময় কোম্পানীগঞ্জে নুরুল হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন বিশ্বনাথ উপজেলা নির্বাচনে জনপ্রিয়তার শীর্ষে এডভোকেট গিয়াস উদ্দিন নিয়ামতপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের সাথে ভাইস চেয়ারম্যানপ্রার্থী সিরাজ মিয়ার মতবিনিময় বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের উপদেষ্টা মনোনীত হলেন ইলিয়াস আহমদ রাজন সদর উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থীডাঃ খলিলুর রহমানের দিনব্যাপী গণসংযোগ লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ডা: সামন্ত লাল সেন

জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ করার দাবিতে জলবায়ু ধর্মঘট

  • Update Time : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ১৬ Time View

আল-হুদা মালী শ্যামনগর প্রতিনিধি :

জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ করার দাবিতে জলবায়ু ধর্মঘট করেছেন উপকূলীয় তরুনরা । শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০ ঘটিকায় একশনএইড বাংলাদেশের সহযোগিতায় শরুব ইয়ুথ টিমের আয়োজনে সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নে সুন্দরবনের পাদদেশে অবস্থিত সুন্দরবন প্রেসক্লাব সামনে এ ধর্মঘট অনুষ্ঠিত হয়।

এতে স্টুডেন্ট কেয়ার সোসাইটি, এক্টিভিস্টা শ্যামনগর, ইয়ুথ ভয়েস ফর চাইল্ড রাইটস সহ বেশ কয়েকটি সংগঠনের শতাধিক শিক্ষার্থী ও তরুণ-তরুণী অংশ নেন।
এ সময় তারা ফিলিস্তিনে অবিলম্বে যুদ্ধ বিরতির দাবি জানিয়ে বলেন, আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই।
এই মুহূর্তে যে অমানবিক যুদ্ধ চলছে, তা বন্ধ করার আহ্বান জানান তারা। তারা বিশেষ করে বেসামরিক নাগরিক এবং জীবন হারানো নারী ও শিশুদের জন্য গভীর সহানুভূতি ও দুঃখ প্রকাশ করেন।
মানববন্ধনে তরুনরা জানান, জীবাশ্ম জ্বালানি এবং ক্ষতিকারক কৃষি ব্যবসায় করা বিনিয়োগ গুলোকে টেকসই প্রকল্প, নবায়নযোগ্য শক্তি এবং পরিবেশসম্মত এ্যাগ্রো ইকোলজির দিকে নেওয়ার জন্য সরকারি বিনিয়োগ ব্যাংক এবং বেসরকারি খাতের সংস্থাগুলোর কাছে দাবি জানিয়েছে।
এ সময় তরুণরা সমাজের বিভিন্ন প্রান্তের মানুষদের সাথে নিয়ে জলবায়ু সংকট নিরসন এবং ন্যায়বিচারের দাবিতে ফেস্টুন ও প্ল্যাকার্ড হাতে অবস্থান নেয়।
তাদের প্ল্যাকার্ডগুলোতে প্রকাশ পায় পৃথিবীকে জলবায়ু সংকট থেকে বাঁচিয়ে তোলার আকুতি।
শরুবের নির্বাহী পরিচালক এস এম জান্নাতুল নাঈম বলেন, জলবায়ু বিষয়ে জনগণ ও নীতিনির্ধারকদের সুবিবেচনার জন্য স্ট্রাইকের বিকল্প নেই। তিনি বলেন, ‘ভবিষ্যৎ প্রজন্ম ও বাসযোগ্য পৃথিবীর জন্য টেকসই উন্নয়ন ও নবায়নযোগ্য জ্বালানিতে বিনিয়োগ করা বাঞ্চনীয়। যত তাড়াতাড়ি আমাদের বৈশ্বিক নেতৃবৃন্দ এই কাজ করবে তত তাড়াতাড়ি এ পৃথিবী সুরক্ষিত হবে। ’
এছাড়াও বক্তব্য রাখেন স্টুডেন্ট কেয়ার সোসাইটির প্রতিষ্ঠা সভাপতি হাবিবুল্লাহ মামুন, ইসরাফিল হোসেন, শাহাদাত হোসেন রাজিব, এক্টিভিস্টা ফুয়াদ মাহমুদ,রাশিদুল ইসলাম,আবিদ হোসেন আপন,সুমাইয়া আক্তার, শুভজিৎ সরকার, তনুশ্রী মন্ডল, বিশ্বজিৎ মন্ডল, বিক্রম মন্ডল, রবিউল ইসলাম প্রমুখ। এক্টিভিস্টারা ঐতিহাসিকভাবে সবচেয়ে বেশি পরিবেশ দূষণকারী পশ্চিমা বিশ্ব এবং আর্থিক প্রতিষ্ঠানগুলির কাছে জলবায়ুর পরিবর্তনে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীকে অবিলম্বে ভর্তুকি দেওয়ার দাবি জানিয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews