1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শিরোনাম
রাজারহাটে পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ কুড়িগ্রামে কমছে বন্যার পানি:দেখা দিয়েছে পানিবাহিত রোগ লোহাগড়া ভূমি অফিস ও ইউনিয়ন পরিষদ পরিদর্শন করলেন জেলা প্রশাসক কুড়িগ্রামে র‍্যাবের মহাপরিচালকের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রান বিতরণ বন্যায় বিশ্বনাথে ৮১ কোটি টাকার ক্ষতি  কুড়িগ্রাম জেলা পরিষদ উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ লোহাগড়ায় পরিচ্ছন্নতা ও সৌন্দর্য্যবর্ধন কর্মসূচির উদ্ধোধন রৌমারীতে ৪৮বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-১ ফুলবাড়ীতে দুই কেজি গাঁজাসহ দুই নারী গ্রেফতার নওগাঁয় ৩ মাস ধরে গৃহবন্ধী অসহায় এনতাজ আলীর পরিবার, চলাচল করেন পুকুরে সাঁতার কেটে লোহাগড়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ী ইউনিয়নে পানি বন্দি একশত পরিবারের মাঝে চাউল বিতরন বৈরাগী বাজারে জমজমাট নৌকার হাট: বন্যা এলে নৌকার কদর বাড়ে ভারতের উত্তর প্রদেশে ১ দিনে বজ্রপাতে মৃত-৩৮ ফুলবাড়ীতে অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও প্রশ্নপত্র দিয়ে ষাণ্মাষিক সামষ্টিক মূল্যায়ণ পরীক্ষা নেয়ার অভিযোগ

সুনামগঞ্জে মহিলা সন্ত্রাসী কর্তৃক ১ লক্ষ ৩০ হাজার টাকা লুট, বাদীকে প্রাণনাশের হুমকী

  • Update Time : শনিবার, ১৩ আগস্ট, ২০২২
  • ৪০৮ Time View

স্টাফ রিপোর্টার

সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের বালি ভরাট কাজে নিয়োজিত সাব কন্টাক্টর ড্রেজার মালিক হাবিবুর রহমানের নিকট এক লক্ষ টাকা চাঁদা দাবী। স্থানীয় সন্ত্রাসী-চাঁদাবাজরা তাদের দাবীকৃত চাঁদা না পেয়ে ড্রেজারের অফিস কক্ষ থেকে এক লক্ষ ত্রিশ হাজার টাকা লুট সহ ড্রেজার মালিক-কর্মচারীদের মারপিট ও তাদেরকে প্রাণনাশের হুমকীর অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনার বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলাধীন আশুগঞ্জ সদর ইউনিয়নের যাত্রাপুর গ্রামের মৃত হাজী শহিদ মিয়ার ছেলে হাবিবুর রহমান (৫০) ড্রেজার মালিক বাদী হয়ে গত ৩ আগস্ট বুধবার ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪০/৫০ জন সন্ত্রাসী-চাঁদাবাজ গ্রুপের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি লিখিত এজহার দায়ের করেন। ভুক্তভোগী হাবিবুর রহমানের এজাহার থানায় প্রাপ্ত হয়ে পুলিশ পরিদর্শক (তদন্ত) ও চার্জ অফিসার মনিরুজ্জামান খান এজাহারে উল্লেখিত সন্ত্রাসী-চাঁদাবাজদের বিরুদ্ধে প্রাথমিক সত্যতা পেয়ে দন্ডবিধি আইনের ১৪৩/ ৩৪২/ ৪৪৮/ ৩২৩/ ৩৮২/ ৩৮৫/ ৫০৬ (২) ৩৪ ধারা মতে মামলা রুজু করেন, যাহা থানার মামলা নং ৪, তারিখ- ০৩/০৮/২২ইং।
বর্ণিত আসামীরা হলো- জেলার সদর উপজেলাধীন গৌরারং ইউনিয়নের টুকেরগাঁও গ্রামের মৃত সফর আলীর মেয়ে জাহানারা বেগম (৩২) ও তার ভাই শহীদ নূর (৩০), একই গ্রামের আব্দুল মালেকের ছেলে মকবুল হোসেন (২৭), ইনাত নগর গ্রামের মৃত মন্তইর ছেলে তৈয়বুর রহমান (২৯)।
মামলা সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনের লক্ষ্যে ভূমি মন্ত্রণালয়ের অনুমোদিত সদর উপজেলার দাড়ারগাঁও, হবতপুর, হরিণাপাটি ও টুকেরগাঁও মৌজায় অবস্থিত সুরমা নদী থেকে মাটিযুক্ত বালি ভরাট কাজের সাব কন্টাক্ট নিয়েছেন ড্রেজার মালিক, মামলার বাদী হাবিবুর রহমান। ভুক্তভোগী মামলার বাদী পূর্ব নির্ধারিত কন্টাক্ট অনুযায়ী গত ১৭ জুলাই হতে তার নিজস্ব ড্রেজার দিয়ে টুকেরগাঁও সংলগ্ন সুরমা নদী থেকে বালি তুলে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের বালি ভরাট কাজ শুরু করেন। এ সময় স্থানীয় মহিলা সন্ত্রাসী-চাঁদাবাজ জাহানারা বেগম এবং তার ভাই শহীদ নূর সহ তাদের সকল অপকর্মের সহচর মকবুল হোসেন ও তৈয়বুর রহমান সাব কন্টাক্টর ড্রেজার মালিক হাবিবুর রহমানের কাছে প্রতি সপ্তাহে বিশ হাজার করে টাকা চাঁদা দাবী করে আসছিল। তিনি চাঁদা না দিলে সন্ত্রাসী চাঁদাবাজরা তাদের দাবীকৃত চাঁদা আদায় করতে ড্রেজার মালিক হাবিবুর রহমানকে বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করতে থাকে।
গত ২ আগস্ট গৌরারং ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সাবেক মেম্বার সন্ত্রাসী চাঁদাবাজ জাহানারা বেগমের নেতৃত্বে তার ভাই শহীদ নুর তাদের সহচর মকবুল, তৈয়বুুর সহ অজ্ঞাতনামা ৪০/৫০ জনের একটি গ্রুপ দেশীয় মারাত্মক প্রাণনাশক অস্ত্র, ধারালো দা, লোহার পাইপ ও রড হাতে নিয়ে ঘটনাস্থল ড্রেজারে গিয়ে ড্রেজার মালিক হাবিবুরের কাছে তাদের দাবীকৃত সপ্তাহে বিশ হাজার টাকা করে পাঁচ সপ্তাহের চাঁদা এক লক্ষ টাকা দিতে বলে। তিনি চাঁদা দিতে অস্বীকার করলে সন্ত্রাসী-চাঁদবাজারা ড্রেজার মালিককে বলতে থাকে তার ড্রেজার টুকেরগাঁও গ্রামের দিকে নিয়ে যেতে। ড্রেজার মালিক সন্ত্রাসী-চাঁদাবাজদের কথামত টুকেরগাঁওয়ের দিকে ড্রেজার মেশিনটি না নিয়ে বন্ধ করে দেন। এতে বেপরোয়া সন্ত্রাসী-চাঁদাবাজরা ক্ষিপ্ত হয়ে ড্রেজার মালিক হাবিবুর রহমানকে মারপিট সহ ঘটনাস্থলে অরাজকতা ও নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করে ড্রেজার মেশিনটি টুকেরগাঁও গ্রামের দিকে নিয়ে যায়। এমন পরিস্থিতি দেখে ড্রেজারে কর্মরত কর্মচারীগণ এগিয়ে এসে সন্ত্রাসী-চাঁদাবাজদের সন্ত্রাসী কর্মকান্ডে বাধা দিলে তাদেরকেও মারপিট করে আহত করে এবং ড্রেজারের অফিস কক্ষে রক্ষিত এক লক্ষ ত্রিশ হাজার টাকা সন্ত্রাসী-চাঁদাবাজরা লুট করে নেয়।
ড্রেজারে সন্ত্রাসী চাঁদাবাজদের তান্ডবলিলা দেখে এলাকার লোকজন ঘটনাস্থল ড্রেজারের দিকে আসতে থাকলে সন্ত্রাসীরা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আহত ড্রেজার মালিক ও কর্মচারীদের সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে চিকিৎসা শেষে ড্রেজার মালিক হাবিবুর রহমান সংশ্লিষ্ট থানায় এজাহার দায়ের করেন। সন্ত্রাসী-চাঁদাবাজদের দাবীকৃত চাঁদা না দিলে তাদেরকে প্রাণনাশের হুমকী দিয়ে যাচ্ছে মর্মে এজাহারে উল্লেখ রয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews