1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
শিরোনাম
রাজারহাটে পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ কুড়িগ্রামে কমছে বন্যার পানি:দেখা দিয়েছে পানিবাহিত রোগ লোহাগড়া ভূমি অফিস ও ইউনিয়ন পরিষদ পরিদর্শন করলেন জেলা প্রশাসক কুড়িগ্রামে র‍্যাবের মহাপরিচালকের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রান বিতরণ বন্যায় বিশ্বনাথে ৮১ কোটি টাকার ক্ষতি  কুড়িগ্রাম জেলা পরিষদ উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ লোহাগড়ায় পরিচ্ছন্নতা ও সৌন্দর্য্যবর্ধন কর্মসূচির উদ্ধোধন রৌমারীতে ৪৮বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-১ ফুলবাড়ীতে দুই কেজি গাঁজাসহ দুই নারী গ্রেফতার নওগাঁয় ৩ মাস ধরে গৃহবন্ধী অসহায় এনতাজ আলীর পরিবার, চলাচল করেন পুকুরে সাঁতার কেটে লোহাগড়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ী ইউনিয়নে পানি বন্দি একশত পরিবারের মাঝে চাউল বিতরন বৈরাগী বাজারে জমজমাট নৌকার হাট: বন্যা এলে নৌকার কদর বাড়ে ভারতের উত্তর প্রদেশে ১ দিনে বজ্রপাতে মৃত-৩৮ ফুলবাড়ীতে অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও প্রশ্নপত্র দিয়ে ষাণ্মাষিক সামষ্টিক মূল্যায়ণ পরীক্ষা নেয়ার অভিযোগ

সিলেটের বিএনপির রাজনীতিতে জামানকে ফেরানোর দাবিতে কোম্পানীগঞ্জে সংবাদ সম্মেলন

  • Update Time : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ৪৪৬ Time View

কোম্পানীগঞ্জ প্রতিনিধিঃ বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক এডভোকেট সামসুজ্জামান জামানকে বিএনপির রাজনীতিতে ফেরানোর দাবিতে কোম্পানীগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির তৃণমূল নেতাকর্মীর ব্যানারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা ছাত্রদলের সাবেক সদস্য সচিব ও ইসলামপুর পশ্চিম ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন আরিফ।

লিখিত বক্তব্যে বলা হয়, কয়েকদিন আগে ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন করে সিলেটের স্বেচ্ছাসেবক দলের কমিটি করা হয়েছে। তাতে সিলেটের রাজপথ কাঁপানো বিএনপির ত্যাগী নেতা অ্যাডভোকেট সামসুজ্জামান জামানের মতামতকে উপেক্ষা করা হয়েছে। যোগ্য ও ত্যাগী নেতাকর্মীদের কমিটিতে না রাখায় ক্ষুব্ধ হয়ে দল ত্যাগ করেছেন তিনি। গত ১৮ আগস্ট সন্ধ্যায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবরে পদত্যাগপত্র পাঠানোর পর রাতেই সংবাদ সম্মেলন করে জামান পদত্যাগের ঘোষণা দেন। পদত্যাগপত্রে এবং সংবাদ সম্মেলনে তিনি পদত্যাগের কারণ সুস্পষ্টভাবে ব্যাখ্যা করেছেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, এডভোকেট সামসুজ্জামান জামান এর আগে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন। ছিলেন স্বেচ্ছাসেবক দলের সিলেটের সভাপতি। তার হাত ধরেই সিলেটে স্বেচ্ছাসেবক দল শক্তিশালী হয়ে ওঠে। তারও আগে ছাত্রদল এবং যুবদলকেও একইভাবে সিলেটে শক্তিশালী করতে কাজ করেন জামান। তিনি ১৯৯৮ সালে দলের কাউন্সিলে বিপুল ভোটে সিলেট বিএনপির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। এডভোকেট জামান এমন একজন নিবেদিতপ্রাণ রাজনৈতিক সংগঠক, যিনি আন্দোলন-সংগ্রামকেই জীবনের ব্রত হিসেবে গ্রহণ করেছেন। বর্তমান সরকারের শাসনামলে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনসহ সরকারবিরোধী বিভিন্ন আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে অসংখ্য মামলার আসামি হয়েছেন।

জেনারেল এরশাদের সামরিক শাসনের অবসানের লক্ষ্যে ১৯৯০-এর গণ-আন্দোলনে তাঁর সাহসী ভূমিকা সর্বজনবিদিত। ওয়ান ইলিভেনের সময় ফখরুদ্দীন মঈন উদ্দীন আর পরে ক্ষতায় আসা আওয়ামী লীগের শত নির্যাতন উপেক্ষা করে জামান খালেদা জিয়ার মুক্তির জন্য লড়ে গেছেন। বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী গুমের পর থেকে আন্দোলন করতে গিয়ে একের পর এক মামলায় আসামি হয়েছেন।

সংবাদ সম্মেলনে বিএনপির নেতারা বলেন, প্রায় ১০ বছর পর এডভোকেট জামান সম্প্রতি সব মামলা থেকে জামিন পেয়ে মুক্ত হয়েছেন। মুক্ত বাতাসে তিনি যখন আবারও দলীয় কার্যক্রম সক্রিয় করার কাজ শুরু করতে যাচ্ছিলেন। এমন সময় সিলেটের স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। মূল দল বিএনপির কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক হলেও তাকে না জানিয়ে এই কমিটি গঠন করা হয়। দলের জন্য আন্দোলন করতে গিয়ে যারা সংসার ত্যাগী হয়েছেন, মামলায় আক্রান্ত হয়েছেন। ওই কমিটিতে তাদের ঠাঁই হয়নি। আবার অনেকেই লবিং করে পদবি ভাগিয়ে নিয়েছেন। এর আগে কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি এবং যুবদলের কমিটিতেও ত্যাগী নেতাকর্মীদের বঞ্চিত করা হয়েছে বলে বক্তব্যে বলা হয়। তৃণমূল নেতাকর্মীর ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে আরও বলা হয়, দেশ মাতৃকার টানে এবং জাতীয়তাবাদী চেতনায় উজ্জীবিত হয়ে ছাত্র রাজনীতি থেকে শুরু করে দীর্ঘ ৩৬ বছর ধরে রাজনীতি করছেন এডভোকেট জামান। দলের দুর্দিনে সামনের কাতারে থেকে নেতৃত্ব দিয়েছেন। দেশ ও দলের প্রয়োজনে জীবন বাজি রেখেছেন। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দলকে সিলেটে সুসংগঠিত ও সুসংহত করেছেন।

নীতি ও আদর্শের সঙ্গে তিনি কখনোই আপস করেননি। অথচ কমিটি গঠনসহ সিলেটের রাজনীতিতে তাকে অবমূল্যায়ন করা হয়েছে। এজন্য কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির তৃণমূল নেতাকর্মীরা চরমভাবে ব্যথিত এবং মর্মাহত হয়েছেন।

তৃণমূল নেতাকর্মীরা আরও বলেন, এডভোকেট সামসুজ্জামান রাজনীতি করতে গিয়ে সব সময় দলের এবং কর্মীদের স্বার্থ এমনকি সিলেট অঞ্চলের স্বার্থকে প্রাইওরিটি দিয়েছেন। সত্য ও ন্যায়ের পথে অবিচল থেকেছেন সব ধরনের ভয়-ভীতি ও লোভ-লালসাকে উপেক্ষা করে। দেশপ্রেম, রাজনৈতিক দূরদর্শিতা, সততা ও সাহসিকতা তাকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে।নিখোঁজ বিএনপির কেন্দ্রীয় নেতা ইলিয়াস আলীর পর এডভোকেট জামানই সিলেটের সবচেয়ে জনপ্রিয় নেতা হিসেবে পরিচিতি লাভ করেছেন। বক্তারা বলেন, এডভোকেট সামসুজ্জামান জামান এখনও ফুরিয়ে যাননি। দেশের এ দুঃসময়ে তার নেতৃত্ব খুবই প্রয়োজন।

সিলেটে বিএনপির রাজনীতিতে তার বিকল্প হতে পারে না। কাজেই গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের স্বার্থে এবং সিলেটের রাজনীতিকে রাজনৈতিক দুর্বৃত্তায়ন থেকে বাঁচাতে জননেতা এডভোকেট সামসুজ্জামান জামানকে বিএনপির রাজনীতিতে ফিরিয়ে আনার দাবি তৃণমূল নেতাদের। সবশেষে বক্তারা দলের হাইকমান্ডকে উদ্দেশ্য করে বলেন, আমরা মনেপ্রাণে বিশ্বাস করি, সামছুজ্জামান জামানের বিষয়টি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সমাধান করে রাজনৈতিক বিচক্ষণতার পরিচয় দেবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা জাসাসের সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক বিল্লাল মিয়া, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সিনিয়র যুগ্ম আহবায়ক ও উপজেলা বিএনপির সদস্য গিয়াস উদ্দিন বতুল্লাহ, উপজেলা বিএনপির সাবেক সহ সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক বেদন আহমদ বাঁধন, সাবেক যুগ্ম আহবায়ক নিজাম উদ্দিন, ইসলামপুর পশ্চিম ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি ইলিয়াস মিয়া, সাধারণ সম্পাদক মানিক মিয়া, এম. সাইফুর রহমান ডিগ্রী কলেজ ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি সোহাগ আলী

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews