1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শিরোনাম
রাজারহাটে পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ কুড়িগ্রামে কমছে বন্যার পানি:দেখা দিয়েছে পানিবাহিত রোগ লোহাগড়া ভূমি অফিস ও ইউনিয়ন পরিষদ পরিদর্শন করলেন জেলা প্রশাসক কুড়িগ্রামে র‍্যাবের মহাপরিচালকের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রান বিতরণ বন্যায় বিশ্বনাথে ৮১ কোটি টাকার ক্ষতি  কুড়িগ্রাম জেলা পরিষদ উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ লোহাগড়ায় পরিচ্ছন্নতা ও সৌন্দর্য্যবর্ধন কর্মসূচির উদ্ধোধন রৌমারীতে ৪৮বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-১ ফুলবাড়ীতে দুই কেজি গাঁজাসহ দুই নারী গ্রেফতার নওগাঁয় ৩ মাস ধরে গৃহবন্ধী অসহায় এনতাজ আলীর পরিবার, চলাচল করেন পুকুরে সাঁতার কেটে লোহাগড়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ী ইউনিয়নে পানি বন্দি একশত পরিবারের মাঝে চাউল বিতরন বৈরাগী বাজারে জমজমাট নৌকার হাট: বন্যা এলে নৌকার কদর বাড়ে ভারতের উত্তর প্রদেশে ১ দিনে বজ্রপাতে মৃত-৩৮ ফুলবাড়ীতে অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও প্রশ্নপত্র দিয়ে ষাণ্মাষিক সামষ্টিক মূল্যায়ণ পরীক্ষা নেয়ার অভিযোগ

সিলেটের পুলিশ ফাঁড়িতে পুলিশি নির্যাতনে যুবক হত্যার ঘটনায় তালামীযে ইসলামিয়ার গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা

  • Update Time : বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ১৩৪ Time View

মামুনুর রশীদ : গত ১১ অক্টোবর, রোববার সিলেটের কোতোয়ালি থানার বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনে অাখালিয়া এলাকার রায়হান আহমেদ নামক এক যুবকের মৃত্যুতে গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া।

১৪ অক্টোবর, বুধবার বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি আখতার হোসাইন জাহেদ ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হুমায়ূনুর রহমান লেখন এক যৌথ বিবৃতিতে এই উদ্বেগ ও নিন্দা প্রকাশ করেন।

নেতৃবৃন্দ অমানবিক এ ঘটনায় নিহত রায়হান আহমেদের আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতিতে তাঁরা বলেন, পূণ্যভূমি সিলেটের প্রাণকেন্দ্র বন্দর বাজারের পুলিশ ফাঁড়িতে চাঁদা না পেয়ে যুবককে নির্যাতন করে হত্যার ঘটনায় সিলেটবাসীর মতো তালামীযে ইসলামিয়াও বিস্ময়ে হতভম্ব ও উৎকন্ঠিত। জনগণের বন্ধু হিসেবে রাষ্ট্রীয় নিরাপত্তা সংস্থা বাংলাদেশ পুলিশের যেখানে জনসাধারণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার কথা, সেখানে স্বয়ং পুলিশ বাহিনীর কতিপয় সদস্য কর্তৃক চাঁদা না পেয়ে সাধারণ মানুষকে অমানুষিক নির্যাতন ও হত্যার মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটছে। এর পূর্বেও পুলিশ কর্তৃক মেজর সিনহা হত্যা ও ভোলায় মুসল্লীদের উপর গুলি চালানোর মতো লোমহর্ষক ঘটনা সংগঠিত হয়েছে। আইন রক্ষাকারী সংস্থার এ ধরণের আইন বহির্ভূত কার্যক্রমে লিপ্ত হওয়ার ঘটনা যথেষ্ট উদ্বেগজনক।

নেতৃবৃন্দ আরও উল্লেখ করেন, পুলিশ বাহিনীর এ ধরণের বিরূপ আচরণ দেশের আপামর জনসাধারণকে ভীত-সন্ত্রস্ত করে তুলছে। এই অবস্থার পরিবর্তন এবং পুলিশ বাহিনীর আইন বহির্ভূত কার্যক্রমের লাগাম টেনে ধরার জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

নেতৃবৃন্দ রায়হান আহমেদ হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার জন্য সরকারের প্রতি আহবান জানান।

প্রসঙ্গত, গণমাধ্যম সূত্রে জানা যায়, গত রবিবার রাতে সিলেটের বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে এসআই আকবর হোসেন ভুঁইয়ার নেতৃত্বে কতিপয় পুলিশ সদস্য কর্তৃক আখালিয়া এলাকার রায়হান আহমেদ নামক এক যুবককে মাত্র ১০ হাজার টাকা চাঁদার জন্য আটকে রেখে নির্যাতন চালানো হয়। পরবর্তীতে অমানবিক নির্যাতনের ফলে পুলিশ ফাঁড়িতেই তাঁর মৃত্যু ঘটে। নিহত রায়হান আহমেদ সিলেট নগরীর আখালিয়া নেহারিপাড়া এলাকার মৃত হবিবুর রহমানের ছেলে। তিনি নগরীর রিকাবীবাজার এলাকায় একটি ডায়াগনস্টিক সেন্টারে কাজ করতেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews