1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান  উত্তরপ্রদেশে তিনতলা বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড: নিহত ৫ জগন্নাথপুরে এসআই মিজানুর ক্লোজড বিশ্বনাথে বাস লেগুনার মুখোমুখি সংর্ঘষে নিহত -২ ড. এ.কে আব্দুল মোমেনের সুস্থতা কামনায় সদর উপজেলা পরিষদের দোয়া মাহফিল লোহাগড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ অনুষ্ঠিত কুড়িগ্রামে দৈনিক দেশের কন্ঠের সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিশ্বনাথে পরিবার পরিকল্পনা কার্যক্রমের অবহিতকরণ সভা অনুষ্টিত
শিরোনাম
উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান  উত্তরপ্রদেশে তিনতলা বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড: নিহত ৫ জগন্নাথপুরে এসআই মিজানুর ক্লোজড বিশ্বনাথে বাস লেগুনার মুখোমুখি সংর্ঘষে নিহত -২ ড. এ.কে আব্দুল মোমেনের সুস্থতা কামনায় সদর উপজেলা পরিষদের দোয়া মাহফিল লোহাগড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ অনুষ্ঠিত কুড়িগ্রামে দৈনিক দেশের কন্ঠের সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিশ্বনাথে পরিবার পরিকল্পনা কার্যক্রমের অবহিতকরণ সভা অনুষ্টিত ভোলাগঞ্জ ক্ষুদ্র পাথর ব্যবসায়ী সমবায় সমিতির লিঃ এর নতুন কমিটির নাম প্রকাশ লোহাগড়ায় তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্ধোধন লোহাগড়ায় মাদকবিরোধী সেমিনার অনুষ্ঠিত কামরানকে গ্রেটার সুনামগঞ্জ কমিউনিটি কাউন্সিল ইউ.কে ইন বেডফোর্ডের সংবর্ধনা ভূরুঙ্গামারীতে মৃত্যুর দেড় মাস পর কবর থেকে লাশ উত্তোলন

শ্যামনগরে ফ্রি অনলাইন অক্সিজেন ব্যাংকের সেবা প্রদান

  • Update Time : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ১৭৮ Time View

হদা মালী, (শ্যামনগর) প্রতিনিধি: বিনা অক্সিজেনে ও রক্তের জন্য ঝড়ে পড়বে না কোনো প্রাণ- এই স্লোগানকে সামনে নিয়ে, শ্যামনগরে অনলাইন অক্সিজেন ব্যাংক চালু করা হয়েছে।

সুন্দরবন উপকূলীয় শ্যামনগর উপজেলায় দেশি ও প্রবাসী ডোনার দের সহায়তায় গত (১৫মে ২০২১) থেকে শুরু হয়েছে অনলাইন অক্সিজেন ব্যাংক সেবা। সংগঠনের এডমিন শেখ মফিজুর রহমানের নেতৃত্বে ২০ জনের অধিক লোকজন  অনলাইন অক্সিজেন ব্যাংক নামের একটি স্বেচ্ছাসেবক সংগঠন গঠন করেন। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্নভাবে তারা নিজেদের উদ্দেশ্য সম্পর্কে প্রচার প্রচারণা করেন।

শ্যামনগর অনলাইন অক্সিজেন ব্যাংক প্রতিষ্ঠাতা বলেন, করোনা সংক্রমণের শুরু থেকে দেশে অক্সিজেন সংকট বেড়ে গেছে। সেই কথা মাথায় রেখে শ্যামনগর ব্লাড ব্যাংকের সদস্যরা আবার নতুন করে শ্যামনগর অক্সিজেন ব্যাংক নামে সংগঠন খোলার সিদ্ধান্ত গ্রহণ করেন। সংগঠনের উদ্দেশ্য মানবিক ও সামাজিক কাজে অগ্রসর হওয়া এবং সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকা।

এই মুহূর্তে উদ্যোগের বিষয়টি চারদিকে ছড়িয়ে পড়েছে। করোনা সংক্রমিত রোগীদের অনেক সময় শ্বাসকষ্ট দেখা দেয়। এ সঙ্কট থেকে সাধারণ জনগণকে রক্ষা করতে সম্পূর্ণ বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার দেওয়া হবে। দিন কিংবা রাতে ০১৭১১-৩৬৩৩৪১ হটলাইন নম্বরে একটি ফোন দিলেই শ্যামনগর উপজেলার যেকনো এলাকায় রোগীদের কাছে পৌঁছে যাবে অনলাইন অক্সিজেন সিলিন্ডার। গভীর রাতেও অক্সিজেন নিয়ে রোগীর বাড়িতে যাবেন স্বেচ্ছাসেবকরা। ফোন করার সঙ্গে সঙ্গে বিনামূল্যে অক্সিজেন পাবেন রোগীরা।

শ্যামনগর অনলাইন অক্সিজেন ব্যাংকের স্বেচ্ছাসেবক এডমিন শেখ মফিজুর রহমান বলেন, ১৫ মে আনুষ্ঠানিকভাবে আমরা কয়েকজন স্বেচ্ছাসেবক মিলে অক্সিজেন ব্যাংক চালু করি। রমজাননগর ও কৈখালী ইউনিয়নে তীব্র শ্বাসকষ্টজনিত রোগীকে আমরা বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করেছি। তিনি আরো বলেন বাতাসের অক্সিজেনের অর্থমূল্য নির্ধারণের মাপকাঠি নেই। তবে সেই অক্সিজেন যখন সিলিন্ডার বন্দি হয় তখন তার আর্থিক মূল্য ধরা হয়। আমরা চেষ্টা করছি সমাজের হৃদয়বান মানুষের আর্থিক সহায়তায় বিনামূল্যে এই অক্সিজেন সেবা দিতে। একজন মুমূর্ষু রোগীকে অক্সিজেন দেওয়ার জন্য সিলিন্ডারের পাশাপাশি একটা ফুল সেট এর প্রয়োজন হয়।একটি সেট তৈরি করতে আমাদের অনেক টাকার প্রয়োজন হয়। বর্তমানে আমাদের দুটি সেট রয়েছে। যদি আরো কয়েকটি সেট থাকত তাহলে আরও বেশি মানুষকে সেবা দিতে পারতাম। এ ব্যাপারে বিত্তবানদের সহযোগিতা কামনা করেন মফিজুর রহমান।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবসরপ্রাপ্ত পরিদর্শক ডা: কাত্তিক চন্দ্র পাল জানান, শ্যামনগর ব্লাড ব্যাংকের সদস্যরা স্বেচ্ছায় রক্তদান করে শ্যামনগর উপজেলায় দৃষ্টান্ত স্থাপন করেছেন। মানবসেবায় তারা গত (১৫ মে) থেকে চালু করেছে শ্যামনগর অনলাইন অক্সিজেন ব্যাংক। বিনামূল্যে মানবসেবা করে মানুষের ভালোবাসা ও দোয়া নিয়ে এগিয়ে চলা এসব সংগঠনের সদস্যদের সাফল্য, সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews