1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান  উত্তরপ্রদেশে তিনতলা বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড: নিহত ৫ জগন্নাথপুরে এসআই মিজানুর ক্লোজড বিশ্বনাথে বাস লেগুনার মুখোমুখি সংর্ঘষে নিহত -২ ড. এ.কে আব্দুল মোমেনের সুস্থতা কামনায় সদর উপজেলা পরিষদের দোয়া মাহফিল লোহাগড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ অনুষ্ঠিত কুড়িগ্রামে দৈনিক দেশের কন্ঠের সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিশ্বনাথে পরিবার পরিকল্পনা কার্যক্রমের অবহিতকরণ সভা অনুষ্টিত
শিরোনাম
উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান  উত্তরপ্রদেশে তিনতলা বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড: নিহত ৫ জগন্নাথপুরে এসআই মিজানুর ক্লোজড বিশ্বনাথে বাস লেগুনার মুখোমুখি সংর্ঘষে নিহত -২ ড. এ.কে আব্দুল মোমেনের সুস্থতা কামনায় সদর উপজেলা পরিষদের দোয়া মাহফিল লোহাগড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ অনুষ্ঠিত কুড়িগ্রামে দৈনিক দেশের কন্ঠের সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিশ্বনাথে পরিবার পরিকল্পনা কার্যক্রমের অবহিতকরণ সভা অনুষ্টিত ভোলাগঞ্জ ক্ষুদ্র পাথর ব্যবসায়ী সমবায় সমিতির লিঃ এর নতুন কমিটির নাম প্রকাশ লোহাগড়ায় তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্ধোধন লোহাগড়ায় মাদকবিরোধী সেমিনার অনুষ্ঠিত কামরানকে গ্রেটার সুনামগঞ্জ কমিউনিটি কাউন্সিল ইউ.কে ইন বেডফোর্ডের সংবর্ধনা ভূরুঙ্গামারীতে মৃত্যুর দেড় মাস পর কবর থেকে লাশ উত্তোলন

লালমনিরহাটে সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের পাল্টাপাল্টি কমিটি গঠনের পর দুই সভাপতির বক্তব্য

  • Update Time : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ৩৬৩ Time View

রাকিব হোসেন, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্ট এসোসিয়েশন (সি এন্ড এফ এজেন্ট) এর পাল্টা পাল্টি দুটি কমিটি গঠন করা হয়েছে।

এক কমিটিতে ছায়েদুজ্জামান ছায়েদকে সভাপতি ও হাতীবান্ধা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান সোহাগকে সাধারণ সম্পাদক করে এ কমিটি গঠন করা হয়েছে। আজ শনিবার দুপুরে বুড়িমারী স্বাক্ষর প্লাজা মাঠে ওই কমিটি গঠন নিয়ে দিন ব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হয়।

এর আগে পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রহুল আমিন বাবুলকে সভাপতি ও বুড়িমারী ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাতকে সাধারণ সম্পাদক করেও একটি কমিটি গঠন করা হয়েছিল। এই কমিটি গত মেয়াদেও দায়িত্বে ছিল। তবে পাল্টা পাল্টি কমিটি হওয়ায় পাটগ্রাম ও বুড়িমারী স্থলবন্দরে যেকোন মুহুর্তে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে বলে মনে করছে সেখানকার ব্যবসায়ীবৃন্দ।

সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীদের দাবী, বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্ট এসোসিয়েশনের কমিটি গঠনে ২০০২ সালে নির্বাচনের পর আর কোনো নির্বাচন হয়নি। বিভিন্ন সময় দুই এক জন ব্যবসায়ী নিজে নিজে কমিটি গঠন করে সংগঠনের কার্যক্রম পরিচালনা করেন।

সম্প্রতি পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রহুল আমিন বাবুলকে সভাপতি ও বুড়িমারী ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাতকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি প্রকাশ করা হয়। যা নিয়ে সাধারণ সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীদের মাঝে ক্ষোভ দেখা দেয়। ফলে ওই সংগঠনের ৫৭ জন সদস্যের মধ্যে ৪৮ জন সদস্য আজ শনিবার দ্বি বার্ষিক সম্মেলনের মাধ্যমে ছায়েদুজ্জামান ছায়েদকে সভাপতি ও মাহামুদুল হাসান সোহাগকে সাধারণ সম্পাদক করে এ কমিটি গঠন করেন।

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্ট এসোসিয়েশন ((সিএন্ডএফ এজেন্ট)’র আহবায়ক ছায়েদুজ্জামান ছায়েদ বলেন, সংগঠনের সদস্যদের মতামত নিয়ে সম্মেলনের মাধ্যমে ছায়েদ-সোহাগের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। এর আগে পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রহুল আমিন বাবুলকে সভাপতি ও বুড়িমারী ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাতকে সাধারণ সম্পাদক করে যে কমিটি হয়েছে তা অবৈধ কমিটি।

বাবুল -নিশাত কমিটিই বৈধ দাবী করে এ বিষয়ে সিএন্ডএফ এজেন্ট সভাপতি ও পাটগ্রাম উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন বাবুল বলেন, জামাতনেতা এরশাদ হোসেন সাজুর ছেলের পৃষ্টপোষকতায় যে নতুন কমিটি টি ঘোষণা করেছেন তাতে ভূইফোর নেতার সংখ্যাই বেশি। সেখানে সিএন্ডএফ এজেন্ট নেই। সব সিএন্ডএফ এজেন্ট আমাদের সাথে আছে। মূলত তারা দলকে সুসংগঠিত না করে ভাঙ্গন সৃষ্টির লক্ষ্যে কাজ করছে। তবে দীর্ঘদিন হতে আমরা অত্যান্ত সংগঠিত ভাবে কাজ করে আসছি। জামাত বিএনপির কিছু লোক দলের মধ্যে প্রবেশ করে তারা নতুন কমিটি ঘোষণা করেছে সেটি আসলে কোন কমিটি না। তিনি আরো বলেন,
জাতীয় রাজস্ব বোর্ড ২০২০-২০২১ অর্থ বছরে বুড়িমারী স্থল বন্দরে রাজস্ব আয়রে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিল ১১৩ কোটি ৮০ লাখ টাকা, এর মধ্যে আদায় হয়েেছ ১১১ কোটি ১১ লাখ ৩১ হাজার টাকা। যা লক্ষ্য মাত্রার চেয়ে ২ কোটি ৬৮ লাখ ৬৯ হাজার টাকা কম। যেখোনে আগের অর্থ বছরে (২০১৯-২০২০) লক্ষ্য মাত্রা ছলি ১০৪ কোটি ৮ লাখ ৯০ হাজার টাকা। আদায় হয়েছিল ৫৬ কোটি ৭২ লাখ ২৪ হাজার টাকা। র্অথাৎ লক্ষ্য মাত্রার চেয়ে ৪৮ কোটি ৮ লাখ ৬৬ হাজার টাকা। সে হিসেবে মহামারি করোনা পরিস্থিতিতেও ২০২০-২০২১ অর্থ বছরে আগের বছররে আমার এবং সাধারণ সম্পাদক আবু সাইদ নেওয়াজ নিশাত এর মাধ্যমে প্রায় দ্বিগুণ রাজস্ব আদায় হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews