1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
লোহাগড়ায় যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা জাহিদপুর উইমেন্স কলেজের একাডেমিক কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন বিশ্বনাথের বীর মুক্তিযোদ্ধা সানোয়ার আলী বিডিআর সমাহিত হলেন রাষ্ট্রীয় মর্যাদায় অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট ট্রাস্টের ৫শত পরিবার কে খাদ্য সামগ্রী বিতরণ  কুড়িগ্রাম ডায়াবেটিক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গাবুরার খোলপেটুয়া নদের বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে এলাকাবাসী উচ্ছেদ অভিযান বিরত রাখতে ভোলাগঞ্জ পাথর ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান বিশ্বনাথে বন্যার্তদের মাঝে আর-রাহমান ট্রাস্টের ত্রান বিতরণ করেন শফিক চৌধুরী বিশ্বনাথে বন্যার্তদের মাঝে প্রবাসী ফয়ছল মিয়ার উদ্যোগে শুকনো খাবার বিতরণ উত্তর বিশ্বনাথ ঈদগাহ নিয়ে বানোয়াট নিউজের প্রতিবাদ, সকাল ৮ টায় নামাজ পড়ার প্রস্তুতি সম্পন্ন
শিরোনাম
লোহাগড়ায় যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা জাহিদপুর উইমেন্স কলেজের একাডেমিক কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন বিশ্বনাথের বীর মুক্তিযোদ্ধা সানোয়ার আলী বিডিআর সমাহিত হলেন রাষ্ট্রীয় মর্যাদায় অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট ট্রাস্টের ৫শত পরিবার কে খাদ্য সামগ্রী বিতরণ  কুড়িগ্রাম ডায়াবেটিক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গাবুরার খোলপেটুয়া নদের বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে এলাকাবাসী উচ্ছেদ অভিযান বিরত রাখতে ভোলাগঞ্জ পাথর ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান বিশ্বনাথে বন্যার্তদের মাঝে আর-রাহমান ট্রাস্টের ত্রান বিতরণ করেন শফিক চৌধুরী বিশ্বনাথে বন্যার্তদের মাঝে প্রবাসী ফয়ছল মিয়ার উদ্যোগে শুকনো খাবার বিতরণ উত্তর বিশ্বনাথ ঈদগাহ নিয়ে বানোয়াট নিউজের প্রতিবাদ, সকাল ৮ টায় নামাজ পড়ার প্রস্তুতি সম্পন্ন আব্দুর রশীদ লাল মিয়া’র ঈদুল আজহা’র শুভেচ্ছা জ্ঞাপন ঈদুল আজহা’র শুভেচ্ছা জানিয়েছেন সেলিম আহমেদ  উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান 

রাজাপুরে প্রায় কোটি টাকা ব্যয়ে নির্মাণধীন স্কুল ভবনের নির্মাণ কাজ অনিয়মের অভিযোগে বন্ধ

  • Update Time : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১৩ Time View

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরের ৪৫ নং গালুয়া দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় কোটি টাকা ব্যয়ে দ্বিতল নির্মাণধীন ভবনের নির্মাণ কাজ অনিয়মের অভিযোগে বন্ধ করে দিয়েছে এলজিইডি কর্তৃপক্ষ।

সরেজমিনে অভিযোগে জানা গেছে, ঠিকদার নিম্নমানের সামগ্রী ও অনিয়মের আশ্রয় নিয়ে গত ২৯ জানুয়ারি দ্বিতল ভবনের ছাদ ঢালাইয়ের প্রস্তুতি নিলে স্কুল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে এলজিইডি কর্তৃপক্ষ তা বন্ধ করে দেয়। এতে করে যথা সময়ে বিদ্যালয় ভবন নির্মাণ কাজ সম্পন্ন করা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। অপরদিকে ১৬ দিন ধরে নির্মাণ কাজ বন্ধ থাকায় রডসহ অন্যান্য উপকরনে মরিচা দেখা দিচ্ছে।

৪৫ নং গালুয়া দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহসিন খান ও ম্যানেজিং কমিটির সহ সভাপতি জাকির হোসেন অভিযোগ করে জানান, এলজিইডির অথার্য়নে ৯৯ লাখ টাকা ব্যয়ে ঝালকাঠির ঠিকাদারী প্রতিষ্ঠান ইসলাম ব্রাদাস ২০২০ সালের মে মাসে নির্মাণ কাজ শুরু করে এবং গত ২৯ জানুয়ারি দ্বিতল ভবনের ছাদ ঢালাইয়ের প্রস্তুতি নিলে তাদের কাজের মান নিয়ে সন্দেহ হলে বিষয়টি বরিশাল এলজিইডি কর্তৃপক্ষকে অবহিত করা হয়। বরিশাল এলজিইডির নির্বাহী প্রকৌশলী জাকারিয়া মহোদয় ঘটনাস্থল পরিদর্শন এসে দেখেন ৮ মিলি, ৪ মিলি ও নূরি পাথর দেয়ার কথা থাকলেও তা না দিয়ে নিম্নমানের বড় পাথর ও ২০ মিলি রডের পরিবর্তে ১৬ মিলি এবং ১২ মিলির পরিবর্তে ১০ মিলি দিয়ে ৬ ইঞ্চি ফাকা রাখার কথা থাকলেও সাড়ে ৮ ইঞ্চি দিয়ে ঢালায়ের প্রস্তুতি নেয় ঠিকাদারী প্রতিষ্ঠান। তাই তিনি কাজ বন্ধ করে দেন।

এ বিষয়ে ঠিকাদার শিমুল হোসেন জানান, যথাযথ নিয়মনানুযায়ী কাজ করা হচ্ছে। তবে পাথর, রড ও কাঠের কিছু সমস্যার বিষয়ের কর্তৃপক্ষ জানালে তা পরিবর্তন ও সকল সমস্যার সমাধান করা হয়েছে। এছাড়া ব্যক্তিগত কারনে কিছুদিন কাজ বন্ধ রয়েছে। খুব দ্রুতই যথাযথভাবে কাজ শুরু করা হবে।

এ বিষয়ে উপজেলা এলজিইডির প্রকৌশলী গোলাম মোস্তফা জানান, বিদ্যালয় ভবন নির্মাণ কাজে সামান্য কিছু ত্রুটি ধরা পড়লে তা ঠিকাদার সমাধান করেছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবিহিত করা হয়েছে। এখন তাদের অনুমতি পেলে দ্রুতই কাজ সম্পন্ন করা হবে।

এলজিইডির বরিশাল বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী নুরুল হুদা জানান, মূলত ছাদ ঢালাইয়ের সময় কোন প্রকৌশলী উপস্তিত না থাকার বিষয়টি স্কুল কর্তৃপক্ষের মাধ্যমে জানতে পেরে বরিশালের নির্বাহী প্রকৌশলী জাকারিয়া ওই স্কুলে যান এবং পাথর ও রডের কিছু অনিয়ম ধরা পড়ায় কাজ বন্ধ করে দেয়া হয়েছিলো। যথাযথ নিয়মে ভবন নির্মাণ সম্পন্ন করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews