1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
লোহাগড়ায় যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা জাহিদপুর উইমেন্স কলেজের একাডেমিক কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন বিশ্বনাথের বীর মুক্তিযোদ্ধা সানোয়ার আলী বিডিআর সমাহিত হলেন রাষ্ট্রীয় মর্যাদায় অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট ট্রাস্টের ৫শত পরিবার কে খাদ্য সামগ্রী বিতরণ  কুড়িগ্রাম ডায়াবেটিক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গাবুরার খোলপেটুয়া নদের বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে এলাকাবাসী উচ্ছেদ অভিযান বিরত রাখতে ভোলাগঞ্জ পাথর ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান বিশ্বনাথে বন্যার্তদের মাঝে আর-রাহমান ট্রাস্টের ত্রান বিতরণ করেন শফিক চৌধুরী বিশ্বনাথে বন্যার্তদের মাঝে প্রবাসী ফয়ছল মিয়ার উদ্যোগে শুকনো খাবার বিতরণ উত্তর বিশ্বনাথ ঈদগাহ নিয়ে বানোয়াট নিউজের প্রতিবাদ, সকাল ৮ টায় নামাজ পড়ার প্রস্তুতি সম্পন্ন
শিরোনাম
লোহাগড়ায় যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা জাহিদপুর উইমেন্স কলেজের একাডেমিক কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন বিশ্বনাথের বীর মুক্তিযোদ্ধা সানোয়ার আলী বিডিআর সমাহিত হলেন রাষ্ট্রীয় মর্যাদায় অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট ট্রাস্টের ৫শত পরিবার কে খাদ্য সামগ্রী বিতরণ  কুড়িগ্রাম ডায়াবেটিক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গাবুরার খোলপেটুয়া নদের বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে এলাকাবাসী উচ্ছেদ অভিযান বিরত রাখতে ভোলাগঞ্জ পাথর ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান বিশ্বনাথে বন্যার্তদের মাঝে আর-রাহমান ট্রাস্টের ত্রান বিতরণ করেন শফিক চৌধুরী বিশ্বনাথে বন্যার্তদের মাঝে প্রবাসী ফয়ছল মিয়ার উদ্যোগে শুকনো খাবার বিতরণ উত্তর বিশ্বনাথ ঈদগাহ নিয়ে বানোয়াট নিউজের প্রতিবাদ, সকাল ৮ টায় নামাজ পড়ার প্রস্তুতি সম্পন্ন আব্দুর রশীদ লাল মিয়া’র ঈদুল আজহা’র শুভেচ্ছা জ্ঞাপন ঈদুল আজহা’র শুভেচ্ছা জানিয়েছেন সেলিম আহমেদ  উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান 

ব্যাটারী চালিত রিক্সা-ভ্যান নিষিদ্ধের প্রতিবাদে ইসলামী শ্রমিক আন্দোলনের মানববন্ধন

  • Update Time : শনিবার, ২৬ জুন, ২০২১
  • ১৬৭ Time View

মোঃ আশরাফুল ইসলাম খুলনা সদর প্রতিনিধিঃ

ব্যাটারী চালিত রিকশা-ভ্যান নিষিদ্ধ করে প্রায় ৫০ লাখ শ্রমিককে বেকার করার অমানবিক সিদ্ধান্ত বাতিল করতে হবে -অধ্যাপক আশরাফ আলী আকন।

বৈশ্বয়িক মহামারি করোনায় যখন সাধারণ মানুষের জীবন চরম বিপর্যস্ত সেই মুহুর্তে ব্যাটারী চালিত রিকশা ও ভ্যান বন্ধ করে দিয়ে প্রায় ৫০ লাখ শ্রমিককে বেকার করার অমানবিক সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আশরাফ আলী আকন।

আজ শনিবার বেলা ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে ব্যাটারী চালিত রিক্সা-ভ্যান নিষিদ্ধের প্রতিবাদে ইসলামী শ্রমিক আন্দোলন আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, ইসলামী শ্রমিক আন্দোলনের সেক্রেটারী জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, অধ্যাপক আব্দুল করীম, সৈয়দ ওমর ফারুক, মুফতী ছিদ্দিকুর রহমান, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, ড. মুফতী মাহবুবুর রহমান, আলহাজ্ব নজরুল ইসলাম, ইমাম হোসেন ভুইয়া, শহিদুল ইসলাম, আনিসুর রহমান, ডা. জাকির হোসেন, হাফেজ শাহাদাত হোসেন প্রধানিয়া, মো. ইব্রাহিম খলিল মুজাহিদ প্রমুখ।

অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, সরকার শ্রমিকদের স্বার্থ বিকিয়ে দিয়ে তাদের বেকার করছে। বিদ্যুতের উপর চাপ কমাতে সরকার এধরণের সিদ্ধান্ত নেয়ার আগে অবৈধ বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করা হলে অনেকাংশে বিদ্যুতের সাশ্রয় হতো। অপরদিকে বিত্তশালীদের এসির ব্যবহার কমিয়ে দিয়েও বিদ্যুৎ সাশ্রয় কর যেতো। কিন্তু সেই ব্যবস্থা না করে সাধারণ মানুষের ক্ষতিকর সিদ্ধান্তটি চরম অমানবিক।

অধ্যাপক আশরাফ আরও বলেন, এক্সিডেন্টের যে অজুহাত তুলে ধরা হয়েছে এটা অনেকটাই অমূলক। কারণ এক্সিডেন্ট শুধু অটোরিকশা ও ভ্যানে হয় এমনটি নয়। এক্সিডেন্ট বাস গাড়ি ট্রাক এমনকি প্লেন অ্যাক্সিডেন্ট হয়ে থাকে। সুতরাং এই ঠুনকো অজুহাতে প্রায় ৫০ লক্ষাধিক মানুষের জীবিকা বন্ধ করে দেয়ার সরকারের এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানাচ্ছি।

হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান বলেন, শ্রমিক শ্রেণির মানুষ রিকশা ও ভ্যান চালিয়ে সংসার চালায়। তারা টাকা বিদেশে পাচার করে না। সাধারণ খেটে খাওয়ার মানুষের জন্য এমন ক্ষতিকর সিদ্ধান্ত শ্রমিক শ্রেণির মানুষের জীবন চরম দুর্বিষহ করে তুলবে। তাছাড়া বৈষয়িক কারণে মানুষের শারীরিক ক্ষমতা কমে গেছে বিধায় পায়ে চালিত রিকশা চালানো অনেকটাই কঠিন। এমতাবস্থায় মানবিক কারণে ব্যাটারী চালিত রিকশা ও ভ্যান নিষিদ্ধের আদেশ বাতিল করার দাবি জানাচ্ছি। তিনি বলেন, শাটডাউন দেয়ার আগে শ্রমিকদের ঘরে খাবার পৌঁছে দিতে হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews