1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
কালিয়ায় ২৪ কেজি গাঁজাসহ এক যুবক আটক কোম্পানীগঞ্জে এমপি কাপ টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন বিশ্বনাথে শাহে কদমী হাফিজিয়া মাদ্রাসায় পাগড়ী বিতরণ ও মোরাকাবা সম্পন্ন ফুলবাড়ীতে পরীক্ষা হলে মোবাইল ফোন পাওয়ায় ৪ পরীক্ষার্থী বহিষ্কার ৬৫ নারী পেলেন বিশ্বনাথের অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্টের সেলাই মেশিন সিলেটে নতুন আঙ্গিকে ‘ক্যাফে ২০০০’ উদ্বোধন কোম্পানীগঞ্জে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত যুবক কান্দিগ্রাম শিক্ষা উন্নয়ন পরিষদের ভাষা দিবস পালিত কোম্পানীগঞ্জে মায়ের দুধের উপকারিতা বিষয়ে অবহিতকরণ সভা বিশ্বনাথের চন্দ্রগ্রামে ভাষাশহীদ দিবসের আলোচনা অনুষ্ঠিত
শিরোনাম
কালিয়ায় ২৪ কেজি গাঁজাসহ এক যুবক আটক কোম্পানীগঞ্জে এমপি কাপ টি-টেন ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন বিশ্বনাথে শাহে কদমী হাফিজিয়া মাদ্রাসায় পাগড়ী বিতরণ ও মোরাকাবা সম্পন্ন ফুলবাড়ীতে পরীক্ষা হলে মোবাইল ফোন পাওয়ায় ৪ পরীক্ষার্থী বহিষ্কার ৬৫ নারী পেলেন বিশ্বনাথের অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ট্রাস্টের সেলাই মেশিন সিলেটে নতুন আঙ্গিকে ‘ক্যাফে ২০০০’ উদ্বোধন কোম্পানীগঞ্জে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত যুবক কান্দিগ্রাম শিক্ষা উন্নয়ন পরিষদের ভাষা দিবস পালিত কোম্পানীগঞ্জে মায়ের দুধের উপকারিতা বিষয়ে অবহিতকরণ সভা বিশ্বনাথের চন্দ্রগ্রামে ভাষাশহীদ দিবসের আলোচনা অনুষ্ঠিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি রাজারহাটে প্রধান শিক্ষক ও বাসদ নেতার আত্মহত্যা জৈন্তাপুরে প্যাসিফিক ক্লাব অববাংলাদেশের স্কুল ডেস বিতরণ আলমগীর হত্যাকারীদের গ্রেফতার করা না হলে পরিবহন ধর্মঘটের হুমকি লালমনিরহাটের পাটগ্রামে ট্রাক্টর উল্টে নিহত-১

বিশ্বনাথে হার্টএ্যার্টাকে কৃষক নিহতের ঘটনায় প্রতিপক্ষকে ফাঁসানোর চেষ্টা 

  • Update Time : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ১৬১৩ Time View

বিশ্বনাথ থেকে বিষেশ প্রতিনিধি : বিশ্বনাথের চাউলধনী হাওরে ছরকুম আলী দয়াল (৭৫) নামের এক কৃষকের মৃত্যু নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। অভিযোগ উঠছে নিহত ছরকুম আলীর লোকেরা প্রতিপক্ষকে ফাঁসানোর জন্য সংঘর্ষে তার মৃত্যু হয়েছে বলে দাবী করে আসছেন। প্রত্যক্ষদর্শিদের অনেকেই বলছেন এর আগেই তিনি হার্টএ্যার্টাকে মারা গেছেন।

সিলেটের বিশ্বনাথের চাউলধনী হাওরে বোরো ক্ষেতে পানি সেচ নিয়ে গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে তিন ঘটিকার সময় দু’পক্ষের সংঘর্ষের এক পর্যায়ে বৃদ্ধ ছরকুম আলী দয়াল (৭৫) নামের এক কৃষক নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় উভয় পক্ষে আরও ১০জন আহত হয়েছেন। নিহত দয়াল উপজেলার চৈতন্নগর গ্রামের মৃত আকবর আলীর ছেলে। বৃহস্পতিবার (২৮জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে হাওরের জলমহাল ইজারাদার সাইফুল ইসলাম ও কৃষক আহমদ আলী পক্ষের মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে। ঘটনার পর সন্ধ্যায় চৈতন্নগরের আসাম উদ্দিন (৩০), টিল্লাপাড়ার হাফিজ সায়েদ আহমদ (২০) ও দশপাইকা গ্রামের হুসিয়ার আলীকে (৩৬) কে আটক করেছে বিশ্বনাথ থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানাগেছে, ইজারাদাররা এবছর পাম্প মেশিন বসিয়ে হাওরের পানি সেচে মাছ ধরে বিক্রি করায় হাওরে পানি সংকট দেখা দিয়েছে। এতে হাওর এলাকার কৃষকেরা বোরো আবাদে সংকটে পড়েছেন। বোরো আবাদ করতে না পারায় ফুসে উঠেন হাওর পাড়ের ২৫ গ্রামের কৃষকরা। ২০২০ সালের ডিসেম্বরে চাউলধনী ‘হাওর ও কৃষক বাচাও আন্দোলন’ কমিটি নামে একটি কমিটি গঠন করে ইজারাদরদের বিরুদ্ধে আন্দোলনে নামেন কৃষকরা। সর্বশেষ গত ২০ জানুয়ারি ইজারা বাতিল, সীমানা নির্ধারণসহ ১০ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন শেষে প্রধানমন্ত্রী বরাবরে স্মরকলিপি প্রদান করেন কৃষকরা। আর এতে অগ্রনী ভূমিকা রাখেন চৈতন্নগর গ্রামের কৃষক আহমদ আলী।

নিহতের ভাতিজা কৃষক আহমদ আলী অভিযোগ করে বলেন, নিজে উপস্থিত থেকে ইজারাদার সাইফুল ইসলাম নিজস্ব বাহিনীকে দিয়ে হামলা চালিয়ে ঘটনাস্থলেই তার চাচা দয়াল কে নিহত করেন।

আর ইজারাদার পক্ষের সাইফুল ইসলাম বলেছেন, তার পক্ষের লোকজনের উপর হামলা করেছেন আহমদ আলী দলবল নিয়ে। আর মারামারির খবর শুনে দয়াল নামে আহমদ আলীর চাচা হাওরে যাবার আগেই চৈতননগর গ্রামের মোড়ে হঠাৎ করে হার্ড-অ্যাটাকে মারা গেছেন।

বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা বলেন, একজন মারা গেছেন ঠিকই। তবে, তার শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। সংঘর্ষে নাকি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন তাও এই মূহুর্তে বলা যাচ্ছেনা। এঘটনায় উভয় পক্ষে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

তবে বৃদ্ধ ছরকুম আলী দয়াল (৭৫) নিহতের ঘটনায় পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। স্থানীয় চৈতন নগর গ্রামের আজির উদ্দিন (৬০) ও রবিউল ইসলাম (৩৫) সহ কয়েকজন ব্যাক্তির দাবি হচ্ছে টিলাপাড়া গ্রামের দিলোয়ার হোসেনের লোকজনের হামলায় বৃদ্ধ ছরকুম আলী দয়াল নিহত হয়েছেন। আর টিলাপাড়া গ্রামের ছাদিকুর রহমান (২৭) ও প্রত্যক্ষদর্শি এক মহিলাসহ আরো কয়েকজন বলেন- সংঘর্ষের সময় নিহত ছরকুম আলী দয়াল ঘটনাস্থল থেকে অনেক দুরে তার জমিতে কাজে ছিলেন। তিনি দৌড়ে সংঘর্ষ স্থলে যাওয়ার সময় প্রতিমধ্যে অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান। তবে এবিষয়ে নিহতের ছেলে পাভেল আহমদ (২৫) বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews