1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শিরোনাম
রাজারহাটে পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ কুড়িগ্রামে কমছে বন্যার পানি:দেখা দিয়েছে পানিবাহিত রোগ লোহাগড়া ভূমি অফিস ও ইউনিয়ন পরিষদ পরিদর্শন করলেন জেলা প্রশাসক কুড়িগ্রামে র‍্যাবের মহাপরিচালকের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রান বিতরণ বন্যায় বিশ্বনাথে ৮১ কোটি টাকার ক্ষতি  কুড়িগ্রাম জেলা পরিষদ উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ লোহাগড়ায় পরিচ্ছন্নতা ও সৌন্দর্য্যবর্ধন কর্মসূচির উদ্ধোধন রৌমারীতে ৪৮বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-১ ফুলবাড়ীতে দুই কেজি গাঁজাসহ দুই নারী গ্রেফতার নওগাঁয় ৩ মাস ধরে গৃহবন্ধী অসহায় এনতাজ আলীর পরিবার, চলাচল করেন পুকুরে সাঁতার কেটে লোহাগড়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ী ইউনিয়নে পানি বন্দি একশত পরিবারের মাঝে চাউল বিতরন বৈরাগী বাজারে জমজমাট নৌকার হাট: বন্যা এলে নৌকার কদর বাড়ে ভারতের উত্তর প্রদেশে ১ দিনে বজ্রপাতে মৃত-৩৮ ফুলবাড়ীতে অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও প্রশ্নপত্র দিয়ে ষাণ্মাষিক সামষ্টিক মূল্যায়ণ পরীক্ষা নেয়ার অভিযোগ

বিশ্বনাথে জালালাবাদ গ্যাস ড্রিস্ট্রিবিউসন’র সঞ্চালন লাইনের পাইপ বেরিয়ে পড়ায় জনমনে আতংক

  • Update Time : রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ২৭৬ Time View

ফারুক আহমদ, বিশেষ প্রতিনিধিঃ জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন ও ড্রিস্ট্রিবিউসনের সঞ্চালন লাইনের পাইপ মাটির গভীর থেকে বাহির হয়ে পড়েছে। দীর্ঘ দিন যাবত সিলেটের বিশ্বনাথ উপজেলার ২নং খাজাঞ্চি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কাবিল পুর গ্রামের দক্ষিনে ভাটপাডা ও কাবিল গ্রামের মধ্যবর্তী স্হান এবং পাহাড়পুরস্থ দক্ষিণ পার্শ্বে নদীর তলদেশে জালালাবাদ গ্যাসলাইনের পাইপ বেরিয়ে পড়েছে। পাইপগুলো বেরিয়ে পড়ায় স্থানীয় এলাকায় জনমনে বিরাজ করছে এক অজানা আতংক। যে কোন সময় অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা ঘটার আশংকা করছেন স্থানীয়রা।

সিলেট হতে ছাতক পর্যন্ত জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন ও ড্রিস্ট্রিবিউসনের সঞ্চালন লাইন সংযোগের যে পাইপ মাটির নিচ দিয়ে টেনে নেওয়া হয়েছে সেটির একাধিক অংশ বিশ্বনাথ থানার খাজাঞ্চি ইউনিয়নের মধ্য দিয়ে মাটির তলদেশে অবস্তিত।
ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের কাবিল পুর ও ভাটপাড়ার মধ্যবর্তী স্হানে খাল খনন করার সময় পাইপটির একটা অংশ বেরিয়ে পড়ায় খুবই বিপজ্জনক অবস্থায় রয়েছে।

সিলেট হতে ছাতকগামী জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন ও ড্রিস্ট্রিবিউসনের সঞ্চালনের লাইন খাজাঞ্চি ইউনিয়নের মধ্য দিয়ে টেনে নেওয়া হয়েছে। খাল ও নদীর তলদেশ দিয়ে লাইনগুলো টানা হলেও বিগত বছর খাল ও নদী খনন করায় উক্ত স্থানে পাইপগুলো বেরিয়ে পড়ে। শীত মৌসুমে খাল ও নদীর পানি শুকিয়ে তলানিতে থাকায় পাইপ গুলির উপর দিয়ে মানুষজন এপার ওপার যাতায়াত করতে ও দেখা গেছে। এছাড়া স্থানীয় বাসিন্দারা গরু মহিষ নিয়ে আছেন বিপাকে। খাল ও নদীর অল্প পানিতে গোমহিষ গোসলে কঠিন সতর্কতা অবলম্বন করেও অনেকের গরু পাইপে ধাক্কা খেয়ে জখমী হচ্ছে হরহামেশাই। তাছাড়া স্থানীয় ছোট ছোট নৌকা চলাচলের ক্ষেত্রে যে কোন সময় বড় রকমের দূর্ঘটনায় পড়তে পারে বলে ঝুঁকি তো রয়েছেই। পাশাপাশি পাইপে মরিচা পড়ে পাইপগুলো লিকেজ হয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার সম্ভাবনা ও রয়েছে।

সরজমিনে এব্যাপারে আজ রবিবার ২৫ এপ্রিল একাধিক ব্যক্তির সাথে কথা বললে তাদের সকলেই জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে জোর দাবী উত্থাপন করেছেন যাতে রাষ্ট্রীয় সম্পদ ও স্থানীয় জনগণের জানমাল রক্ষার তাগিদে এ বিষয়টি নিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন যথাশীঘ্রই। তা না হলে দূর্ঘটনা এড়ানো সম্ভব হবে না বলে মনে করছেন অনেকেই।

স্থানীয় কাবিল পুর গ্রামের কৃতিসন্তান ও সৎপুর কামিল মাদরাসার শিক্ষক ক্বারী মাওলানা জমির উদ্দিন বলেন তিন বছর পূর্বে সরকারিভাবে খাল খনন করলে পাইপটি বাহির হয়ে পড়ে এবং দীর্ঘ দিন যাবত এ অবস্হায় পড়ে থাকায় পাইপে জং ধরে লিকেজ হওয়ার সম্ভানা প্রবল। কিন্তু কর্তৃপক্ষ আজঅব্দি কোন রকম সুরাহা করে নাই। এমতাবস্তায় আমরা দুই তিনটা গ্রামের লোক এক অজানা আতংকের মধ্যে বসবাস করছি।

আনজুমানে আশিকানে মুস্তফা পরিষদ’র সভাপতি ও স্হানীয় কাবিল পুর গ্রামের মাওলানা আব্দুল করিম বলেন খাল খননকালে পাইপ বাহির হওয়াতে গ্রামবাসী ভয় আর আতংকের মধ্যে দিনাতিপাত করছে। তাই সাংবাদিকদের মাধ্যমে দ্রুতগতিতে কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছি।

এব্যাপারে স্থানীয় ওয়ার্ডের জনপ্রতিনিধি বখতিয়ার আহমদ’র সাথে কথা হলে তিনি বলেন খাল খননকালে মাটির নিচ থেকে গ্যাসের পাইপ বাহির হয়ে পড়ে, উক্ত পাইপের উপর দিয়ে বিদ্যুতের পাওয়ার গ্রিডের লাইন রয়েছে বিধায় যেকোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে সুতরাং জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন ও ড্রিস্ট্রিবিউসনের সঞ্চালন লাইনটি নিয়ে যথাযথ ব্যবস্তা গ্রহণ করার জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews