1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৭:৫৮ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
লোহাগড়ায় যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা জাহিদপুর উইমেন্স কলেজের একাডেমিক কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন বিশ্বনাথের বীর মুক্তিযোদ্ধা সানোয়ার আলী বিডিআর সমাহিত হলেন রাষ্ট্রীয় মর্যাদায় অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট ট্রাস্টের ৫শত পরিবার কে খাদ্য সামগ্রী বিতরণ  কুড়িগ্রাম ডায়াবেটিক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গাবুরার খোলপেটুয়া নদের বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে এলাকাবাসী উচ্ছেদ অভিযান বিরত রাখতে ভোলাগঞ্জ পাথর ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান বিশ্বনাথে বন্যার্তদের মাঝে আর-রাহমান ট্রাস্টের ত্রান বিতরণ করেন শফিক চৌধুরী বিশ্বনাথে বন্যার্তদের মাঝে প্রবাসী ফয়ছল মিয়ার উদ্যোগে শুকনো খাবার বিতরণ উত্তর বিশ্বনাথ ঈদগাহ নিয়ে বানোয়াট নিউজের প্রতিবাদ, সকাল ৮ টায় নামাজ পড়ার প্রস্তুতি সম্পন্ন
শিরোনাম
লোহাগড়ায় যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা জাহিদপুর উইমেন্স কলেজের একাডেমিক কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন বিশ্বনাথের বীর মুক্তিযোদ্ধা সানোয়ার আলী বিডিআর সমাহিত হলেন রাষ্ট্রীয় মর্যাদায় অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট ট্রাস্টের ৫শত পরিবার কে খাদ্য সামগ্রী বিতরণ  কুড়িগ্রাম ডায়াবেটিক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গাবুরার খোলপেটুয়া নদের বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে এলাকাবাসী উচ্ছেদ অভিযান বিরত রাখতে ভোলাগঞ্জ পাথর ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান বিশ্বনাথে বন্যার্তদের মাঝে আর-রাহমান ট্রাস্টের ত্রান বিতরণ করেন শফিক চৌধুরী বিশ্বনাথে বন্যার্তদের মাঝে প্রবাসী ফয়ছল মিয়ার উদ্যোগে শুকনো খাবার বিতরণ উত্তর বিশ্বনাথ ঈদগাহ নিয়ে বানোয়াট নিউজের প্রতিবাদ, সকাল ৮ টায় নামাজ পড়ার প্রস্তুতি সম্পন্ন আব্দুর রশীদ লাল মিয়া’র ঈদুল আজহা’র শুভেচ্ছা জ্ঞাপন ঈদুল আজহা’র শুভেচ্ছা জানিয়েছেন সেলিম আহমেদ  উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান 

বিশ্বনাথে আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ড অনুষ্ঠিত

  • Update Time : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৫৯ Time View

বিশ্বনাথ প্রতিনিধিঃ

শিক্ষার মানোন্নয়নের পাশাপাশি মেধা অন্বেষনের লক্ষ্যে বর্ণাঢ্য ও জাকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে সিলেটের বিশ্বনাথে উপজেলার মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীদের নিয়ে ‘আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৪’ এর প্রথম রাউন্ড সমাপ্ত হয়েছে।

গত বছর থেকে নিয়মিতভাবে ব্যাতিক্রমী এ প্রতিযোগিতার আয়োজন করে যাচ্ছে কিউরিয়াস ফর ট্যালেন্ট নামের সংগঠন। ব্যয়বহুল এই প্রতিযোগিতার পৃষ্টপোষকতায় রয়েছেন এমএ মজনু ট্রাস্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী, সমাজসেবক মোহাম্মদ আলী মজনু। 

শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার ১৭টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে দ্বিতীয়বারের মতো শুরু হয় এ বিতর্ক প্রতিযোগিতার। সকাল সাড়ে ১০টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা হয়। পরে আনুষ্ঠানিক উদ্বোধন করেন কিউরিয়াস ফর ট্যালেন্ট’র সভাপতি ও উত্তর বিশ^নাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের অধ্যক্ষ নেছার আহমদ।

প্রথম রাউন্ডে প্রতিযোগীতার বিষয়বস্তুু ছিল ‘তথ্য ও প্রযুক্তি নির্ভর শিক্ষাব্যবস্থা, শিক্ষার্থীর জ্ঞান বৃদ্ধির অন্তরায় ও তথ্য প্রযুক্তির অবাদ ব্যবহার, উগ্রবাদ বৃদ্ধির প্রধান কারন। দুইপর্বে এ বিতর্ক প্রতিযোগিতায় উদ্বোধনীর পর প্রথম রাউন্ডে আশুগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়কে হারিয়ে জয়লাভ করে একলিমিয়া দ্বি পাক্ষিক উচ্চ বিদ্যালয়।

পরবর্তিতে ইলামেরগাঁও উচ্চ বিদ্যালয়কে হারিয়ে উত্তর বিশ^নাথ উচ্চ বিদ্যালয়, সফাত উল্লাহ উচ্চ বিদ্যালয়কে হারিয়ে পিএমসি উচ্চ বিদ্যালয়, দক্ষিণ বিশ^নাথ উচ্চ বিদ্যালয়কে হারিয়ে কোনারাই আনোয়ার হোসেন উচ্চ বিদ্যালয় ও সিংগেরকাছ পাবলিক বহুমুখি উচ্চ বিদ্যালয় ও কলেজকে হারিয়ে জমির আহমদ বহুমুখি উচ্চ বিদ্যালয় ও চান্দভরাং উচ্চ বিদ্যালয়কে হারিয়ে চাউলধনী স্কুল এন্ড কলেজ জয়লাভ করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে।

এদিকে প্রতিযোগী স্কুল উপস্থিত না হওয়ায় রামসুন্দর অগ্রগামি মডেল সরকারি হাইস্কুল ও রাগীব রাবেয়া স্কুল এন্ড কলেজ এবং বাউসী কাশিমপুর উচ্চ বিদ্যালয় কোয়ার্টার ফাইনালে উঠে। আগামী শনিবার আরও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এ বিতর্ক প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

দুটি পর্বে বিতর্ক প্রতিযোগিতায় স্পীকারের দায়িত্ব পালন করেন-শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. শরবিন্দু ভট্টাচার্য্য ও মঈনউদ্দিন আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ আবিদুর রহমান। বিচারকের দায়িত্বে ছিলেন-  নূরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আব্দুল আজিজ, রাগীব-রাবেয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক কবি খালেদ উদ-দীন ও বুরুঙ্গা ইকবাল আহমদ হাইস্কুল এন্ড কলেজের সিনিয়র প্রভাষক মো. শহিদুল ইসলাম।

এসময় সংগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছয়ফুল হক, যুক্তরাজ্য প্রবাসী শমসাদুর রহমান রাহিনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিভিন্ন দায়িত্বে ছিলেন, কিউরিয়াস ফর ট্যালেন্ট এর সাধারণ সম্পাদক ও চান্দভরাং উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মুমিন মামুন, সদস্য ও বিয়াম ল্যাবরেটোরি স্কুলের অধ্যক্ষ মনিকাঞ্চন চৌধুরী, সদস্য ও দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড মহিলা কলেজের সহকারী শিক্ষক সমীর কান্তি দে, সদস্য ও চাউলধনী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আনহার আলী, এমএ মজনু ট্রাস্টের সদস্য মাহবুবর রহমান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews