1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৪১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
আগে তুমি মানুষ হবে : মুহিবুর রহমান সুইট  লোহাগড়ায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার আর রহমান এডুকেশন ট্রাস্টের ৩৫তম টিউবওয়েল প্রদান বিশ্বনাথ টেংরা বটেরতল নোয়াগাঁও সড়কের বেহাল দশা রেনেসাঁ স্টুডেন্ট ফোরাম মাহতাব পুর কর্তৃক এসএসসি ও দাখিল  কৃতি সংবর্ধনা ২৪  সম্পন্ন বিশ্বনাথে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের উপজেলা ছাত্র মজলিসের সংবর্ধনা প্রদান বিশ্বনাথ ক্যামব্রিয়ান কলেজের স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান হলেন যারা আমি কাজ করে মানুষের হৃদয়ে স্থান করব : সুহেল চৌধুরী বিশ্বনাথে আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ড অনুষ্ঠিত
শিরোনাম
আগে তুমি মানুষ হবে : মুহিবুর রহমান সুইট  লোহাগড়ায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার আর রহমান এডুকেশন ট্রাস্টের ৩৫তম টিউবওয়েল প্রদান বিশ্বনাথ টেংরা বটেরতল নোয়াগাঁও সড়কের বেহাল দশা রেনেসাঁ স্টুডেন্ট ফোরাম মাহতাব পুর কর্তৃক এসএসসি ও দাখিল  কৃতি সংবর্ধনা ২৪  সম্পন্ন বিশ্বনাথে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের উপজেলা ছাত্র মজলিসের সংবর্ধনা প্রদান বিশ্বনাথ ক্যামব্রিয়ান কলেজের স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান হলেন যারা আমি কাজ করে মানুষের হৃদয়ে স্থান করব : সুহেল চৌধুরী বিশ্বনাথে আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ড অনুষ্ঠিত বিশ্বনাথে ৬ চেয়ারম্যান ২ ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত  ফুলবাড়ীতে পাগলা কুকুরের কামড়ে এক স্কুল ছাত্রের মৃত্যু লোহাগড়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত বিশ্বনাথের খাজাঞ্চীতে আনারস মার্কার সমর্থনে মতবিনিময় বিশ্বনাথের ‘আনারস প্রতীকের গণজোয়ার সৃষ্টি হয়েছে -এডভোকেট গিয়াস

বিশ্বনাথের আঞ্চলিক হাট-বাজারে পিয়াজের দাম আকাশ ছোঁয়া।

  • Update Time : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৫১১ Time View
স্টাফ রিপোর্টার :  হঠাৎ করে ভারতীয় পিয়াজ আমাদানী বন্ধ হয়ে পড়ায় দেশ জুড়ে পিয়াজের বাজারে বিরাজ করছে চরম অস্থিরতা।  পিয়াজের বাজার মূল্য নিয়ন্ত্রনে দেশ ব্যাপি ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকার পরও নিয়ন্ত্রন হচ্ছে না বাজার মূল্য। দেশের বড় বড় শহরগুলোতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ৩০ টাকা দরে পিয়াজ বিক্রি চালিয়ে গেলেও গ্রামগঞ্জে এর কোন ব্যবস্থা না থাকায় নিম্ম আয়ের জনগোষ্ঠী এই সুবিধা থেকে রয়ে যাচ্ছে বঞ্চিত।
এদিকে একশ্রেণী অসাধু ব্যবসায়ী কোন প্রকার নিয়ম নীতি না মেনে, প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে নিজের মত করে অধিক মোনাফার লোভে যতেচ্ছা পিয়াজ বিক্রিতে রয়েছে সরব।
মফস্বল এলাকায় জরুরী ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা এখন সময়ের দাবী বলে ক্রেতাদের আহবান। প্রশাসনের নজরদারি ছাড়া অসাধু ব্যবসায়ীদের লাগাম টেনে ধরা যাবে না বলেছেন অনেকেই।
আজ সরজমিনে বিশ্বনাথ উপজেলার বেশ কয়েকটি বাজার ঘুরে পিয়াজের অনিয়ন্ত্রিত বাজার মূল্য লক্ষ করা গেছে। উপজেলা সদরে অবস্থিত বিশ্বনাথ বাজার, রামপাশা বাজার, রাজাগঞ্জ বাজার,  বৈরাগী বাজার, প্রীতিগঞ্জ বাজার, মুফতিবাজার,  লামাকাজী বাজার, খাজাঞ্চী রেল ষ্টেশন বাজার ঘুরে দেখা গেছে ৮০ থেকে ১০০ টাকা দরে পিয়াজ বিক্রির দৃশ্য। গত ৩/৪ দিন ধরে পিয়াজের বাজার এমনই অবস্থায় রয়েছে বলে জানান পিয়াজ খরিদ করতে আসা জমির আলী। তিনি বলেন, আমরা নিম্ম আয়ের মানুষ, এতো দামে পিয়াজ কিনে খাওয়া বিরাট কষ্টকর। দৈনিক রোজগারে সিংহভাগ পিয়াজের পিছনে ব্যয় করতে হচ্ছে। বাজার নিয়ন্ত্রনের কেউ নেই।
এদিকে পিয়াজের অস্থির মূল্য নিয়ে উপজেলার রামপাশা বাজারের পাইকারি দোকানদার ইরন মিয়ার সাথে কথা হলে তিনি জানান ভিন্ন চিত্র। তিনি পিয়াজের বাজারমূল্য এভাবেই তুলে ধরেন। তিনি বলেন, দেশি পিয়াজ তিনি ৬০টাকা দরে কিনে এনে ৬৫ টাকায় পাইকারি বিক্রি করেন। বিদেশি পিয়াজ ৫৮টাকায় কিনে ৬০ টাকায় বিক্রি করছেন। উত্তর বিশ্বনাথ এলাকার হাট-বাজারের স্থানীয় ব্যবসায়ীরা তার নিকট থেকে পাইকারি কিনে স্থানীয় বাজারে খুচরা বিক্রি করে থাকেন পিয়াজসহ নানান কাঁচামাল।
এছাড়া হিরন মিয়া জানান, চিকন মুসুরডাল ১২০ টাকা, পামওয়েল ৯৫ টাকা, ছোলা ৭০টাকা, সুয়াবিন ১০৫/১১০টাকা, চিনি ৬০টাকা, আটা ৩০ টাকা করে পাইকারী বিক্রি করছেন।
ভোগ্যপণ্যের হঠাৎ করে দাম বেড়ে যাওয়ায় নিম্ম আয়ের মানুষেরাই বিপাকে পড়েন বেশি। ক্ষয়-ক্ষমতার বাহিরে পূন্য মূল্য, প্রকৃত ওজনের তারতম্য,  মূল্য তালিকা না থাকা, প্রশাসনে নজরদারি না থাকায় অনেক ক্রেতাই ক্ষোভ প্রকাশ করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক চেয়ারম্যানের সাথে কথা হলে তিনি জানান,  অনিয়ন্ত্রিত বাজারমূল্য নিয়ে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে বারবার তুলে ধরা হয়েছে কিন্তু প্রশাসন কোন প্রদক্ষেপ নিচ্ছে না, বিষয়টা দুঃখজনক। এব্যাপারে দ্রুত গ্রামগঞ্জের প্রতিটি বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা খুবই জরুরী। খেটে খাওয়া মানুষের স্বস্থির জন্য অসাধু ব্যবসায়ীদের সাবধান না করলে বাজার নিয়ন্ত্রন হবে না। তাই তিনি জরুরী ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনায় জোর দাবী জানান।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews