1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
লোহাগড়ায় যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা জাহিদপুর উইমেন্স কলেজের একাডেমিক কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন বিশ্বনাথের বীর মুক্তিযোদ্ধা সানোয়ার আলী বিডিআর সমাহিত হলেন রাষ্ট্রীয় মর্যাদায় অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট ট্রাস্টের ৫শত পরিবার কে খাদ্য সামগ্রী বিতরণ  কুড়িগ্রাম ডায়াবেটিক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গাবুরার খোলপেটুয়া নদের বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে এলাকাবাসী উচ্ছেদ অভিযান বিরত রাখতে ভোলাগঞ্জ পাথর ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান বিশ্বনাথে বন্যার্তদের মাঝে আর-রাহমান ট্রাস্টের ত্রান বিতরণ করেন শফিক চৌধুরী বিশ্বনাথে বন্যার্তদের মাঝে প্রবাসী ফয়ছল মিয়ার উদ্যোগে শুকনো খাবার বিতরণ উত্তর বিশ্বনাথ ঈদগাহ নিয়ে বানোয়াট নিউজের প্রতিবাদ, সকাল ৮ টায় নামাজ পড়ার প্রস্তুতি সম্পন্ন
শিরোনাম
লোহাগড়ায় যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা জাহিদপুর উইমেন্স কলেজের একাডেমিক কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন বিশ্বনাথের বীর মুক্তিযোদ্ধা সানোয়ার আলী বিডিআর সমাহিত হলেন রাষ্ট্রীয় মর্যাদায় অলংকারী ইউনিয়ন ওয়েলফেয়ার ডেভেলপমেন্ট ট্রাস্টের ৫শত পরিবার কে খাদ্য সামগ্রী বিতরণ  কুড়িগ্রাম ডায়াবেটিক সমিতির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গাবুরার খোলপেটুয়া নদের বেড়িবাঁধে ভাঙন, আতঙ্কে এলাকাবাসী উচ্ছেদ অভিযান বিরত রাখতে ভোলাগঞ্জ পাথর ব্যবসায়ীদের স্মারকলিপি প্রদান বিশ্বনাথে বন্যার্তদের মাঝে আর-রাহমান ট্রাস্টের ত্রান বিতরণ করেন শফিক চৌধুরী বিশ্বনাথে বন্যার্তদের মাঝে প্রবাসী ফয়ছল মিয়ার উদ্যোগে শুকনো খাবার বিতরণ উত্তর বিশ্বনাথ ঈদগাহ নিয়ে বানোয়াট নিউজের প্রতিবাদ, সকাল ৮ টায় নামাজ পড়ার প্রস্তুতি সম্পন্ন আব্দুর রশীদ লাল মিয়া’র ঈদুল আজহা’র শুভেচ্ছা জ্ঞাপন ঈদুল আজহা’র শুভেচ্ছা জানিয়েছেন সেলিম আহমেদ  উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান 

বিএফইউজের নির্বাহী পরিষদের ভার্চুয়াল সভায় আককাস সিকদারের নামে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহার দাবি

  • Update Time : রবিবার, ১ আগস্ট, ২০২১
  • ১৩৩ Time View

মো. নাঈমঃ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)র সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন গাজী, দৈনিক সংগ্রামের বার্তা সম্পাদক সাদত হোসাইন, বগুড়ার সাংবাদিক আক্তারুজ্জামানসহ সকল কারাবন্দি সাংবাদিকের মুক্তি দাবি করেছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন নির্বাহী পরিষদ। একই সঙ্গে ঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এবং দৈনিক যুগান্তর, চ্যানেল ২৪ ও বাংলাদেশ সংবাদ সংস্থার জেলা প্রতিনিধি অ্যাডভোকেট আককাস সিকদারের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় উদ্বেগ ও তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়েছে। শনিবার (৩১ জুলাই, ২০২১) বিএফইউজে’র নির্বাহী পরিষদের সভায় এ আহবান জানানো হয়। ভার্চুয়ালি অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিএফইউজে সভাপতি এম আবদুল্লাহ। সঞ্চালনা করেন মহাসচিব নুরুল আমিন রোকন।

সভায় ডিজিটাল নিরাপত্তা আইনে নির্বিচারে গ্রেফতার ও হয়রানি স্বাধীন সাংবাদিকতাকে বিপন্ন করে তুলেছে বলে মত প্রকাশ করা হয়। সম্পাদক পরিষদের সংকট ও বিরোধ সংবাদমাধ্যমের জন্য উদ্বেগজনক বলেও মন্তব্য করেন বিএফইউজে নেতারা।
সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন(ডিইউজে)র সাধারণ সম্পাদক মোহাম্মদ শহীদুল ইসলাম, বিএফইউজের সহ-সভাপতি রাশিদুল ইসলাম ও ওবায়দুর রহমান শাহীন, বিএফইউজের সহকারি মহাসচিব সহীদুল্লাহ মিয়াজী, কোষাধ্যক্ষ মুহাম্মদ খায়রুল বাশার, দফতর সম্পাদক তোফায়েল হোসেন, প্রচার সম্পাদক মাহমুদ হাসান, নির্বাহী সদস্য এইচ এম আলাউদ্দিন, জিয়াউর রহমান মধু, শামসুদ্দিন হারুন, এ কে এম মহসীন, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি সরদার আবদুর রহমান, মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন খুলনার সভাপতি আনিসুজ্জামান, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম আইউব ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি মমতাজ উদ্দিন বাহারী, সাংবাদিক ইউনিয়ন দিনাজপুরের সাধারণ সম্পাদক আতিউর রহমান, সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, কুমিল্লা জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল জলিল ভূইয়া, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মুকুল প্রমুখ। সভায় গভীর উদ্বেগ প্রকাশ করে গৃহীত প্রস্তাবে বলা হয়, ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়নের শুরু থেকে সাংবাদিক সমাজ আশঙ্কার কথা প্রকাশ করে এ কালো আইন বাতিলের দাবি জানিয়ে আসছিল। কিন্তু সরকার আইনটি পাশের সময় সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবহার না করার প্রতিশ্রুতি দিয়েছিল। অথচ সাংবাদিকদের বিরুদ্ধে যথেচ্ছভাবে এ নিপীড়নমূলক আইন ব্যবহার হচ্ছে। যার সর্বশেষ শিকার দৈনিক যুগান্তর, চ্যানেল ২৪ ও বাংলাদেশ সংবাদ সংস্থার ঝালকাঠি জেলা প্রতিনিধি অ্যাডভোকেট আক্কাস সিকদার। তাছাড়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বগুড়ায় দৈনিক বাণিজ্য প্রতিদিনের প্রতিনিধি আকতারুজ্জামানকে গত ১৭ জুলাই দিবাগত রাত ৩টায় পুলিশ বাড়ি থেকে তুলে নিয়ে যায়। তিনি এখনও কারান্তরীণ। এর আগে ঠাকুরগাঁও ও ফরিদপুরে পুলিশ বিভিন্ন মামলায় মধ্যরাতে বাড়িতে হানা দিয়ে সাংবাদিককে গ্রেফতার করেছে। এ ধরনের আচরণ কোন সভ্য ও গণতান্ত্রিক দেশে কল্পনা করা যায় না। ডিজিটাল নিরাপত্তা আইনের যথেচ্ছ ব্যবহার স্বাধীন সাংবাদিকতাকে বিপন্ন করে তুলেছে বলে সভায় অভিমত জানানো হয়েছে। সভার আরেক প্রস্তাবে সম্পাদকদের বিরোধে উদ্বেগ জানিয়ে বলা হয়, সংবাদপত্র পরিচালনায় সম্পাদকের ভুমিকা গুরুত্বপূর্ণ। কাজেই সম্পাদকদের মধ্যে বিরোধ সংবাদপত্র প্রতিষ্ঠানের ওপর কালোছায়া ফেলতে পারে। এ বিষয়ে সকলকে দায়িত্বশীল ভ‚মিকা পালনের জন্য সভায় আহ্বান জানানো হয়। সভার বিএফইউজের চার যুগ পূর্তি বর্ণাঢ্য ভাবে পালনের সিদ্ধান্ত হয়। এ উপলক্ষে খ্যাতিমান সাংবাদিক ও সাবেক সাংবাদিক নেতৃবৃন্দকে সম্মাননা প্রদান, সেমিনার-সিম্পোজিয়াম আয়োজন এবং সাংবাদিকতার অতীত সোনালী ও বর্তমান অবস্থা নিয়ে তথ্যবহুল স্মারক প্রকাশের সিদ্ধান্ত হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews