1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
শিরোনাম
রাজারহাটে পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ কুড়িগ্রামে কমছে বন্যার পানি:দেখা দিয়েছে পানিবাহিত রোগ লোহাগড়া ভূমি অফিস ও ইউনিয়ন পরিষদ পরিদর্শন করলেন জেলা প্রশাসক কুড়িগ্রামে র‍্যাবের মহাপরিচালকের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রান বিতরণ বন্যায় বিশ্বনাথে ৮১ কোটি টাকার ক্ষতি  কুড়িগ্রাম জেলা পরিষদ উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ লোহাগড়ায় পরিচ্ছন্নতা ও সৌন্দর্য্যবর্ধন কর্মসূচির উদ্ধোধন রৌমারীতে ৪৮বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-১ ফুলবাড়ীতে দুই কেজি গাঁজাসহ দুই নারী গ্রেফতার নওগাঁয় ৩ মাস ধরে গৃহবন্ধী অসহায় এনতাজ আলীর পরিবার, চলাচল করেন পুকুরে সাঁতার কেটে লোহাগড়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ী ইউনিয়নে পানি বন্দি একশত পরিবারের মাঝে চাউল বিতরন বৈরাগী বাজারে জমজমাট নৌকার হাট: বন্যা এলে নৌকার কদর বাড়ে ভারতের উত্তর প্রদেশে ১ দিনে বজ্রপাতে মৃত-৩৮ ফুলবাড়ীতে অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও প্রশ্নপত্র দিয়ে ষাণ্মাষিক সামষ্টিক মূল্যায়ণ পরীক্ষা নেয়ার অভিযোগ

বানিয়াচং নাগুড়া কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে ১১ নং মক্রমপুর ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন

  • Update Time : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ২৫৮ Time View

শেখ সফিকুল ইসলাম সফিক বানিয়াচং হবিগঞ্জ প্রতিনিধি: রবিবার (১৮ অক্টোবর) বিকালে বাংলাদেশ ধান গবেষণা ইনিষ্টিটিউট (ব্রি) নাগুড়ায় তৈরী করা শতাধিক একর জমিতে বাংলাদেশের ৭ম কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে হবিগঞ্জের বানিয়াচং উপজেলার ১১ নং মক্রমপুর ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে বিশাল মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। ষড়যন্ত্রকারীদের সকল চক্রান্ত নসাৎ করে নাগুড়ায় বিশ্ববিদ্যালয় স্থাপনের ব্যবস্থা গ্রহন করতে মানববন্ধনে শরীক হওয়া শত শত জনতার কণ্ঠশ্রুত প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছে।

এছাড়াও রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদকে হাওরপুত্র ও হাওরবান্ধব আখ্যা দিয়ে বক্তরা বলেন, আপনি হাওর পাড়ের কৃষকের সন্তান। তাই লাখ লাখ কৃষকের প্রাণের দাবী পুরনে আপনার সুদৃষ্টি কামনা করছি।

বক্তরা বলেন, পরিবেশবিদদের থেকে জানা গেছে কৃষি বিশ্ববিদ্যালয় শহর থেকে কিছুটা দুরে হলে শহর পসারিত হয়ে পরিবেশের ভারসাম্য রক্ষা হবে। অপরদিকে একটি বিশ্ববিদ্যালয় নির্মাণ করতে হলে বিপুল পরিমান জমির প্রয়োজন। প্রয়োজন পর্যাপ্ত হাতেকলমে শিক্ষার ব্যবস্থা। নাগুড়া ফার্মে সাশ্রয়ী মুল্যে যতটুকু জমি দরকার ততটুকুই পাওয়া যাবে। এখানে রয়েছে শিক্ষার্থীদের হাতেকলমে প্রশিক্ষণ নেয়ার সুবর্ণ ব্যবস্থা। রয়েছে কয়েকটি ভবন। সরকার ইচ্ছে করলে এখনই ওই ভবনগুলোকে পুঁজি করে বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু করতে পারবেন। ফলে বছরের পর বছর অপেক্ষা না করে কৃষকের সন্তানরা উন্নত শিক্ষা লাভ করে দেশর উন্নয়ন অগ্রযাত্রায় ভূমিকা রাখতে পারবে দাবী করে বক্তারা বলেন আমাদের দাবী যৌক্তিক। আর এ যৌক্তিক আন্দোলনের দাবী পুরনের জন্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও হবিগঞ্জ-২ আসনের সাংসদ হাওরপুত্র এডভোকেট আব্দুল মজিদ খানের প্রতি জোর দাবী জানাচ্ছি।

স্থানীয় হিয়ালা বাজারে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাজিদ মিয়া তালুকদারের সভাপতিত্বে ও হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি মোঃ টিপু সুলতান চৌধুরীর পরিচালনায় সঞ্চালনায় নাগুড়া ধান গবেষণা কেন্দ্রে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবী প্রতিটি ইউনিয়নে চলমান মানবন্ধন এর অংশ হিসেবে কৃষি প্রবন এলকা বলে খ্যাত মক্রমপুর ইউনিয়নবাসীর মানবন্ধনে বক্তব্য রাখেন মানববন্ধনে বক্তব্য রাখেন ১১ নং মক্রমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারী আব্দুল কাইয়ুম চৌধুরীর, মোঃ নুর মিয়া তালুকদার, আলাউদ্দিন সরদার, বদরুল আলম রুবেল, মোঃ আলী হায়দার, নুরুল ইসলাম বিল্লাল, আব্দুর রউফ, আবুল বাশার সেনু, মোঃ আরফান মিয়া, মোঃ শাহ আলম, আফরাজুল চেওধুরী, আব্দুল কাদির, নুমান চৌধুরী, সহিদ মিয়া, তাহির মিয়া, সাহাব উদ্দিন, উস্তার খান, আব্দুল কাদিরসহ ইউনিয়নের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।

উপস্থিত ছিলেন, বানিয়াচং উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি জীবন আহমেদ লিটন, এশিয়ান টিভি’র হবিগঞ্জ জেলা প্রতিনিধি এস এম সুরুজ আলী, বানিয়াচং উপজেলা রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহসভাপতি শেখ সফিকুল ইসলাম সফিক, সেক্রেটারী মোঃ নজরুল ইসলাম তালুকদা, জয়েন্ট সেক্রেটারী মোঃ সুজন মিয়া, সাংগঠনিক সম্পাদক আলমগীর রেজা প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews