1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান  উত্তরপ্রদেশে তিনতলা বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড: নিহত ৫ জগন্নাথপুরে এসআই মিজানুর ক্লোজড বিশ্বনাথে বাস লেগুনার মুখোমুখি সংর্ঘষে নিহত -২ ড. এ.কে আব্দুল মোমেনের সুস্থতা কামনায় সদর উপজেলা পরিষদের দোয়া মাহফিল লোহাগড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ অনুষ্ঠিত কুড়িগ্রামে দৈনিক দেশের কন্ঠের সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিশ্বনাথে পরিবার পরিকল্পনা কার্যক্রমের অবহিতকরণ সভা অনুষ্টিত
শিরোনাম
উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান  উত্তরপ্রদেশে তিনতলা বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড: নিহত ৫ জগন্নাথপুরে এসআই মিজানুর ক্লোজড বিশ্বনাথে বাস লেগুনার মুখোমুখি সংর্ঘষে নিহত -২ ড. এ.কে আব্দুল মোমেনের সুস্থতা কামনায় সদর উপজেলা পরিষদের দোয়া মাহফিল লোহাগড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ অনুষ্ঠিত কুড়িগ্রামে দৈনিক দেশের কন্ঠের সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিশ্বনাথে পরিবার পরিকল্পনা কার্যক্রমের অবহিতকরণ সভা অনুষ্টিত ভোলাগঞ্জ ক্ষুদ্র পাথর ব্যবসায়ী সমবায় সমিতির লিঃ এর নতুন কমিটির নাম প্রকাশ লোহাগড়ায় তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্ধোধন লোহাগড়ায় মাদকবিরোধী সেমিনার অনুষ্ঠিত কামরানকে গ্রেটার সুনামগঞ্জ কমিউনিটি কাউন্সিল ইউ.কে ইন বেডফোর্ডের সংবর্ধনা ভূরুঙ্গামারীতে মৃত্যুর দেড় মাস পর কবর থেকে লাশ উত্তোলন

নড়াইল সদর হাসপাতাল পরিদর্শন করেছেন মাশরাফী, অনিয়ম ও অব্যবস্থাপনায় ক্ষোভ

  • Update Time : শনিবার, ১৮ ডিসেম্বর, ২০২১
  • ১১৭ Time View

ফাতেমা খানম মৌ নড়াইল ঃ

মহান বিজয় দিবসের দুদিন পর শনিবার সাত সকালে আকষ্মিকভাবে নড়াইল সদর হাসপাতাল পরিদর্শন করেছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত হাসপাতাল পরিদর্শনকালে সঠিক সময়ে চিকিৎসকদের অনুপস্থিতি, রোগীদের খাবারে অনিয়ম, অনুমোদন ছাড়াই ছুটি ভোগ, টয়লেটের দুরবস্থাসহ নানা অনিয়ম ও অব্যবস্থাপনা দেখতে পান। এসব নানা অনিয়ম ও অব্যবস্থাপনায় মাশরাফী বিন মোর্ত্তজা ক্ষোভ প্রকাশ করেছেন।

৮ লাক্ষাধিক জনসংখ্যা অধ্যুষিত নড়াইল জেলায় চিকিৎসা সেবার একমাত্র ভরসাস্থল ১০০ শয্যা বিশিষ্ট নড়াইল আধুনিক সদর হাসপাতাল। এই হাসপালের নানা অনিয়ম ও অব্যবস্থাপনা সম্পর্কে রোগী ও ভূক্তভোগীরা সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজার নিকট অভিযোগ করেন।
অভিযোগের সত্যতা যাচাইয়ে শনিবার (১৮ ডিসেম্বর) সকাল ৮টার দিকে কাউকে না জানিয়ে হঠাৎ হাসপাতালে প্রবেশ করেন মাশরাফী। হাসপাতালে প্রবেশ করে জরুরী বিভাগে একজন চিকিৎসক ছাড়া আর কোন চিকিৎসককে দেখতে পাননি। সকাল ৮টা থেকে অফিস টাইম শুরু হলেও অধিকাংশ চিকিৎসক সকাল ৯টার পরে হাসপাতালে প্রবেশ করেছেন।

পরিদর্শনকালে বিভিন্ন ওয়ার্ডে রোগীদের সাথে কথা বলেন মাশরাফী বিন মোর্ত্তজা। এসময় রোগীরা অভিযোগ করেন, সরকারী বরাদ্দ থাকলেও সঠিকভাবে খাবার দেওয়া হয় না। ১০০জন রোগীর খাবার বরাদ্দ থাকলেও শুক্রবার রাতে ১৫-২০ জন রোগীকে খাবার দেয়া হয়েছে।
হাসপাতালে ভর্তি রোগীরা অভিযোগ করেন যে, তাদের সঠিকভাবে চিকিৎসা ও ওষুধ দেয়া হয় না।
হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মশিউর রহমান বাবু ছুটিতে থাকলেও সেই ছুটির আবেদনে তত্ত্বাবধায়কের কোন স্বাক্ষর নেই। এমনকি একাধিক চিকিৎসক ছুটি নিলেও সেখানে তত্ত্বাবধায়কের কোন স্বাক্ষর নেই।
টয়লেট গুলির দুরবস্থা, নার্সদের উপস্থিতি কম সহ নানা অব্যবস্থাপনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মাশরাফী। অনিয়ম ও ব্যবস্থাপনার বিষয় নিয়ে সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক আসাদ উজ-জামান মুন্সীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন।

মাশরাফী বিন মোর্ত্তজা পরিদর্শনকালে বলেন, ‘ বিভিন্ন সময়ে হাসপালালের চিকিৎসা সেবা সহ বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনা নিয়ে আমার কাছে নড়াইল থেকে অভিযোগ করা হয়েছে। অভিযোগ গুলি নিজের চোখে দেখার জন্য কাউকে না জানিয়ে সকাল ৮টায় নড়াইল সদর হাসপাতালে উপস্থিত হই। প্রায় তিন ঘন্টা অবস্থানকালে সাধারণ মানুষের অভিযোগের সত্যতা পেয়েছি। এসব বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আসাদ উজ-জামান মুন্সীকে অনুরোধ জানিয়েছি।’
এদিকে মাশরাফী বিন মোর্ত্তজার আকষ্মিক সফরে সাধারণ মানুষেরা সন্তোষ প্রকাশ করেছেন। অনেকেই মাশরাফীর এই পরিদর্শণকে সাধুবাদ জানিয়েছেন। এই সফরের মাধ্যমে চিকিৎসা সেবার মান বাড়বে বলে মনে করছেন সাধারণ মানুষ। সামাজিক যোগাযেডাগ মাধ্যম ফেসবুক জুড়েও প্রশংসায় ভাসছেন মাশরাফীয় বিনমোর্ত্তজা।

মাশরাফী বিন মোর্ত্তজা সংসদ সদস্য নির্বাচিত হবার পরও আকষ্মিকভাবে নড়াইল সদর হাসপতাল পরিদর্শন করেছিলেন। তখন নানা অনিয়ম ও অব্যবস্থাপনা পরিলক্ষতি হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews