1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৩৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শিরোনাম
রাজারহাটে পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ কুড়িগ্রামে কমছে বন্যার পানি:দেখা দিয়েছে পানিবাহিত রোগ লোহাগড়া ভূমি অফিস ও ইউনিয়ন পরিষদ পরিদর্শন করলেন জেলা প্রশাসক কুড়িগ্রামে র‍্যাবের মহাপরিচালকের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রান বিতরণ বন্যায় বিশ্বনাথে ৮১ কোটি টাকার ক্ষতি  কুড়িগ্রাম জেলা পরিষদ উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ লোহাগড়ায় পরিচ্ছন্নতা ও সৌন্দর্য্যবর্ধন কর্মসূচির উদ্ধোধন রৌমারীতে ৪৮বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-১ ফুলবাড়ীতে দুই কেজি গাঁজাসহ দুই নারী গ্রেফতার নওগাঁয় ৩ মাস ধরে গৃহবন্ধী অসহায় এনতাজ আলীর পরিবার, চলাচল করেন পুকুরে সাঁতার কেটে লোহাগড়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ী ইউনিয়নে পানি বন্দি একশত পরিবারের মাঝে চাউল বিতরন বৈরাগী বাজারে জমজমাট নৌকার হাট: বন্যা এলে নৌকার কদর বাড়ে ভারতের উত্তর প্রদেশে ১ দিনে বজ্রপাতে মৃত-৩৮ ফুলবাড়ীতে অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও প্রশ্নপত্র দিয়ে ষাণ্মাষিক সামষ্টিক মূল্যায়ণ পরীক্ষা নেয়ার অভিযোগ

নাগুড়ায় কৃষি বিশ্ববিদ্যালয়ের দাবীতে সুবিদপুর থেকে রত্না ৩ কিলোমিটার মানববন্ধনে জনসমুদ্র

  • Update Time : মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ২৬৩ Time View

শেখ সফিকুল ইসলাম সফিক বানিয়াচং হবিগঞ্জ প্রতিনিধি:  হবিগঞ্জের বানিয়াচং ঐতিহাসিক নাগুড়া ধান গবেষনা কেন্দ্র ( বাংলাদেশ রাইছ রিচার্জ ইনিষ্টিটিউট (ব্রি)) এলকায় দেশের ৭ম কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবীতে হবিগঞ্জ-বানিয়াচং আঞ্চলিক মহাসড়কের পাশে সুবিদপুর বাজার থেকে রত্না বাজার পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার এলকাজুড়ে প্রচন্ড রোদ উপেক্ষা করে বিশাল মানব্ধন করেছেন উপজেলার ৯ নং পুকড়া ইউনিয়ন ও ১০ নং সুবিদপুর ইউনিয়নের সর্বস্তরের হাজার হাজার জনগণ।
মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ১১ টায় মানববন্ধন শুরু হওয়ার কথা থাকলেও সকাল ৮ টা থেকে বিভিন্ন গ্রাম থেকে প্রধানমন্ত্রী, শিক্ষা মন্ত্রী ও এমপি আব্দুল মজিদ খানের ছবি সম্বলিত ব্যানার ফেষ্টুন সহকারে কৃষক, শ্রমিক, দিনমুজুর, শিক্ষক, আইনজীবিসহ সর্বস্তরের মানুষ দলে দলে আসতে শুরু করেন। ফলে সকাল ১১ টার মধ্যেই মানববন্ধন ৩ কিলোমিটার বিস্তৃর্ণ এলাকায় ছড়িয়ে পড়ে জনসমুদ্রে পরিণত হয়।

৯ নং পুকড়া ইউনিয়ন আওয়ামীলীগ নেতা নুর হোসেন খানের সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা অলি আহমেদের সঞ্চালনায় মানবন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ফারুক আমিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার।

আরও বক্তব্য রাখেন ৯ নং পুকড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ নানু মিয়া, সেক্রেটারী বিশ্বজিৎ দাশ, ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার জয়কুমার দাস, আওয়ামীলীগ নেতা আলী আক্তার চৌধুরী, প্রভাষক অরূপ দাস, আওয়ামীলীগ নেতা নাসির উদ্দিন, সাতগ্রাম একতা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রানা লাল দাস, বক্তারপুর হাইস্কুলের প্রধান শিক্ষক কামাল আহমেদ, ইউনিয়ন যুবলীগ সভাপতি আফরোজ মিয়া, সেক্রেটারী আলাউদ্দিন, ধানকুড়া গ্রামের মুরুব্বী সবিনয় দাস,এডভোকেট সুলতান আহমেদ, বানিয়াচং উপজেলা রিপোর্টার্স ইউনিটির সেক্রেটারী মোঃ নজরুল ইসলাম তালুকদার, শিক্ষক বিন্দু দাস, বলাই মাষ্টার, প্রবীন মুরুব্বী প্রবীন দাস, সমিরন দাস, মেম্বার প্রদীপ দাস, আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন, জেলা ছাত্রলীগ নেতা হাবিবুর রহমান চৌধুরী, এবাদুর রহমান, উলামালীগ নেতা হাফেজ সামরুল ইসলাম, ইউনিয়ন কৃষকলীগ সভাপতি মহিবুর রহমান, কবিরপুর দূর্গপূজা ক্লাবের সভাপতি নুর উত্তম দাস।

বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কৃষকবান্ধব নেত্রী কৃষকের কথা চিন্তা করেই কৃষি বিশ্ববিদ্যালয় আমাদের উপহার দিয়েছেন। প্রয়াত এমপি সুরঞ্জিতসেন গুপ্ত ও আমাদের হবিগঞ্জ-২ বানিয়াচং আজমিরীগঞ্জ আসনের সাংসদ এডভোকেট আব্দুল মজিদ খানের দাবীর প্রেক্ষিতে হবিগঞ্জের এক জনমুদ্রে প্রধানমন্ত্রী ওয়াদা করেছিলেন বানিয়াচং নাগুড়া ধান গবেষনায় একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করবেন। এ প্রেক্ষিতে সরকারী তরফ থেকে বানিয়াচং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নাগুড়া কৃষি বিশ্ববিদ্যালয়ের একটি স্ক্রেচ ম্যাপ তৈরী করা হয়েছে।

প্রধানমন্ত্রী কথা দিয়ে কথা রেখেছেন। কিন্ত দুঃখের বিষয় হলো বিদ্যাপিঠখানা নাগুড়ায় স্থাপন না করে অন্যত্র নির্মাণের পায়তারা করছেন একটি মহল। বক্তারা বলেন মাননীয় প্রধানমন্ত্রী আপনি যেহেতু কৃষকের কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয় উপহার দিয়েছেন সেই কারনে আপনার বিভিন্ন সরকারী দপ্তর দ্বারা সরজমিনে তদন্ত করে দেখুন নাগুড়ায় শত শত একর জমি তৈরী করা রয়েছে। রয়েছে কয়েকটি বহুতল ভবনও। আপনি ইচ্ছে করলে এখনই প্রতিষ্ঠানের পাঠদান শুরু করতে পারবেন। এখানে জমি ক্রয় করলে সরকারের হাজার হাজার কোটি টাকা সাশ্রয় হবে। জায়গাটি অত্যন্ত প্রাকৃতিক মনোরম পরিবেশে বিদ্যমান। হবিগঞ্জ শহর অতি সন্নিকটে নাগুড়া ফার্ম। জেলার প্রতিটি উপজেলা থেকে শিক্ষার্থীরা অতি অল্প সময়ে এবং অল্প খরচে এখানে যাতায়াত করতে পারবেন। ভাটি অঞ্চলের লাখ লাখ কৃষকের প্রাণের দাবী পুরনে পূর্ব নির্ধারিত স্থান নাগুড়া ধান গবেষণা কেন্দ্রে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য মহামান্য রাষ্ট্রপতি , মাননীয় প্রধানমন্ত্রী ও এমপি এডভোকেট আব্দুল মজিদ খানের প্রতি জোর দাবী জানান মানববন্ধনে আসা হাজারো জনতা।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ধীরেন্দ্র দাস এল এল বি, বিশ্বজিৎ দাস, মেম্বার গোপাল দাস, সবিনয় দাস, প্রদীপ দাস, মাস্টার রঞ্চন আলী, শেখর দাস এল এল বি, কদর আলী, জাদু দাস, বিধান দাস, পলাশ দাস, জুহুরুল আমিন, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মোফাজ্জল হোসেন, নারায়ন দাস, কালাচান দাস,আইয়ুব আলী খান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews