1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৬:১০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
উত্তর বিশ্বনাথ ঈদগাহ নিয়ে বানোয়াট নিউজের প্রতিবাদ, সকাল ৮ টায় নামাজ পড়ার প্রস্তুতি সম্পন্ন আব্দুর রশীদ লাল মিয়া’র ঈদুল আজহা’র শুভেচ্ছা জ্ঞাপন ঈদুল আজহা’র শুভেচ্ছা জানিয়েছেন সেলিম আহমেদ  উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান  উত্তরপ্রদেশে তিনতলা বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড: নিহত ৫ জগন্নাথপুরে এসআই মিজানুর ক্লোজড বিশ্বনাথে বাস লেগুনার মুখোমুখি সংর্ঘষে নিহত -২ ড. এ.কে আব্দুল মোমেনের সুস্থতা কামনায় সদর উপজেলা পরিষদের দোয়া মাহফিল
শিরোনাম
উত্তর বিশ্বনাথ ঈদগাহ নিয়ে বানোয়াট নিউজের প্রতিবাদ, সকাল ৮ টায় নামাজ পড়ার প্রস্তুতি সম্পন্ন আব্দুর রশীদ লাল মিয়া’র ঈদুল আজহা’র শুভেচ্ছা জ্ঞাপন ঈদুল আজহা’র শুভেচ্ছা জানিয়েছেন সেলিম আহমেদ  উলিপুরে ভিজিএফ’র চাল আত্মাসাতের প্রতিবাদে মানব বন্ধন ফুলবাড়ীতে স্বপ্নসিঁড়ি সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস পালিত বিশ্বনাথের পশ্চিম অলংকারীতে যুক্তরাজ্য প্রবাসীর দেড় লক্ষ টাকা সহায়তা প্রদান  উত্তরপ্রদেশে তিনতলা বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ড: নিহত ৫ জগন্নাথপুরে এসআই মিজানুর ক্লোজড বিশ্বনাথে বাস লেগুনার মুখোমুখি সংর্ঘষে নিহত -২ ড. এ.কে আব্দুল মোমেনের সুস্থতা কামনায় সদর উপজেলা পরিষদের দোয়া মাহফিল লোহাগড়ায় পাটচাষিদের প্রশিক্ষণ অনুষ্ঠিত কুড়িগ্রামে দৈনিক দেশের কন্ঠের সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিশ্বনাথে পরিবার পরিকল্পনা কার্যক্রমের অবহিতকরণ সভা অনুষ্টিত ভোলাগঞ্জ ক্ষুদ্র পাথর ব্যবসায়ী সমবায় সমিতির লিঃ এর নতুন কমিটির নাম প্রকাশ লোহাগড়ায় তিন দিনব্যাপী কৃষি মেলার উদ্ধোধন

নববর্ষ ও আগামীর সম্ভাবনা

  • Update Time : শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১
  • ২০০ Time View

সমুজ আহমদ সায়মন (লেখক)

“নতুন দিনে নতুন ভোরে
নতুন সূর্য্য আনে,
সবার জীবন ভরে উঠুক
সফলতার গানে;।
শুভ ইংরেজি নববর্ষ। ২০২২।পুরনো বছরের জীর্ণ -ক্লান্ত রাত্রির অবসান ঘটিয়ে নতুন বছরের অরুণোদয়ের সূচনা ঘটলো।হিমহিম শীতের মাঝে আজ নতুনকে স্বাগত জানাবার দিন। সূর্য্য পরিক্রমণের একটি চক্র পূর্ণ করে পৃথিবী আবার নতুন করে যাত্রা শুরু করছে।সৃষ্টির অনাদিকাল থেকে বিশ্ব বিধানের এ আবর্তনের ধারা অব্যাহত আছে।পৃথিবী চির পুরাতন হয়েও আমাদের কাছে চির নতুন।জরার অবসান ঘটিয়ে নবীনের আবির্ভাবকে যুগ যুগ ধরে স্বাগত জানিয়ে আসছে।মহাকালের এ নিত্য খেলায় একদিকে রুদ্রের সংহার লীলা,অন্যদিকে নটরাজের দক্ষিণ পাণির বরাভয়। একদিকে বিনাশ,অন্যদিকে সৃষ্টি ;একদিকে অবসান অন্যদিকে আরম্ভ।একদিকে মহামারী করোনার ভয়াল গ্রাস,অন্যদিকে এ থেকে পরিত্রাণের পথ খোঁজা। মানুষের জীবন থেকে চিরতরে হারিয়ে গেলো সূখ দূংখে গড়া একটি বছর ২০২১। হারিয়ে গেছে মায়াময় পৃথিবী থেকে লক্ষ লক্ষ জীবন। কিন্তুু তার জন্য শোক নয়-যা এলো, যা অনাগত সম্ভাবনায় সমুজ্জ্বল, তাকে আবাহন করার দিন আজ।
একদিকে পৃথিবী চির পুরাতন, আর একদিকে চির নবীন। পথে পথে নতুনের অভিষেক রচনা করেই পৃথিবীর নিত্য পরিক্রমা। মানুষ নতুনের প্রত্যাশী।অতীতের প্রঙা তাকে ভবিষ্যতের জীবন সংগ্রামে জয়ী হওয়ার শক্তি দান করে। অতীতের জড়তাকে কাটিয়ে আমারা যেন নবীনতার আহবানে সাড়া দিতে পারি।নববর্ষের নতুন সূর্যালোককে সাক্ষী রেখে আমরা যেন আগামী দিনের সম্ভাবনাকে স্বার্থক করে তুলতে পারি।

নববর্ষ সব মানুষের কাছে নব জীবনের দ্বার উন্মোচিত করে দিক।নতুন বছর যেন মুষ্টিমেয় ধনীর ভোগ বিলাসের সংকীর্ণ উল্লাসে অবসিত না হয়; দরিদ্র,লাঞ্চিত পীড়িত মানুষের নিষ্ফল বিলাপে যেন পৃথিবী বিষন্ন না হয়ে ওঠে; যুদ্ধদীর্ণ বিশ্বের পাশব শক্তির তান্ডব যেন শান্তির শুভশক্তির কাছে পরাভূত হয়। করোনা নামক মহামারী থেকে বিশ্বের মানুষ মুক্তি পেয়ে একটি সূখী সমৃদ্ধশালী সুন্দর পৃথিবী যেন গড়তে পারে এই হোক ইংরেজি নববর্ষের শুরুতে সকলের অঙিকার।আজ নববর্ষের এ শুভক্ষণে,আসুন কবির কন্ঠে কন্ঠ মিলিয়ে আমরা বলি,যতক্ষণ দেহে আছে প্রান, প্রাণপণে পৃথিবীর সরাব জঞ্জাল, এ বিশ্বকে বাস যোগ্য করে যাবো আমরা;।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews