1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
আগে তুমি মানুষ হবে : মুহিবুর রহমান সুইট  লোহাগড়ায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার আর রহমান এডুকেশন ট্রাস্টের ৩৫তম টিউবওয়েল প্রদান বিশ্বনাথ টেংরা বটেরতল নোয়াগাঁও সড়কের বেহাল দশা রেনেসাঁ স্টুডেন্ট ফোরাম মাহতাব পুর কর্তৃক এসএসসি ও দাখিল  কৃতি সংবর্ধনা ২৪  সম্পন্ন বিশ্বনাথে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের উপজেলা ছাত্র মজলিসের সংবর্ধনা প্রদান বিশ্বনাথ ক্যামব্রিয়ান কলেজের স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান হলেন যারা আমি কাজ করে মানুষের হৃদয়ে স্থান করব : সুহেল চৌধুরী বিশ্বনাথে আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ড অনুষ্ঠিত
শিরোনাম
আগে তুমি মানুষ হবে : মুহিবুর রহমান সুইট  লোহাগড়ায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার আর রহমান এডুকেশন ট্রাস্টের ৩৫তম টিউবওয়েল প্রদান বিশ্বনাথ টেংরা বটেরতল নোয়াগাঁও সড়কের বেহাল দশা রেনেসাঁ স্টুডেন্ট ফোরাম মাহতাব পুর কর্তৃক এসএসসি ও দাখিল  কৃতি সংবর্ধনা ২৪  সম্পন্ন বিশ্বনাথে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের উপজেলা ছাত্র মজলিসের সংবর্ধনা প্রদান বিশ্বনাথ ক্যামব্রিয়ান কলেজের স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান হলেন যারা আমি কাজ করে মানুষের হৃদয়ে স্থান করব : সুহেল চৌধুরী বিশ্বনাথে আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ড অনুষ্ঠিত বিশ্বনাথে ৬ চেয়ারম্যান ২ ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত  ফুলবাড়ীতে পাগলা কুকুরের কামড়ে এক স্কুল ছাত্রের মৃত্যু লোহাগড়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত বিশ্বনাথের খাজাঞ্চীতে আনারস মার্কার সমর্থনে মতবিনিময় বিশ্বনাথের ‘আনারস প্রতীকের গণজোয়ার সৃষ্টি হয়েছে -এডভোকেট গিয়াস

ঝালকাঠিতে ইউপি নির্বাচনে পুরুষের সঙ্গে ভোটযুদ্ধে জয়ী হলেন ২ নারী

  • Update Time : বুধবার, ২৩ জুন, ২০২১
  • ১৪৪ Time View

মো. নাঈম ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠিতে সদ্য অনুষ্ঠিত প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দুইজন নারী চেয়ারম্যান পদে পুরুষ প্রার্থীদের সঙ্গে ভোটে প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে একজন রাজাপুর উপজেলার শুক্তাগড় ইউনিয়নে এবং অপরজন নলছিটি উপজেলার সিদ্ধকাঠি ইউনিয়নের দুজনই নৌকা প্রতিকে জয়লাভ করেছেন।

ঝালকাঠিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছেন আওয়ামী লীগের তিন চেয়ারম্যান। তারা হলেন ঝালকাঠি সদরের কেওড়া ইউনিয়নের আবু সাইদ খান, নলছিটি উপজেলার নাচনমহলের সিরাজুল ইসলাম সেলিম ও রাজাপুর উপজেলার গালুয়ায় গোলাম কিবরিয়া পারভেজ।

ঝালকাঠি জেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ৩১টি ইউপির মধ্যে ৩০টিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা। সদর উপজেলার কীর্ত্তিপাশা ইউনিয়নে শুধু জয় পান স্বতন্ত্র প্রার্থী আবদুর রহীম মিয়া।

এর মধ্যে ঝালকাঠির দুইটি ইউপিতে দুইজন নারী ভোটে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করেছেন। মাঠ পর্যায় থেকে পাঠানো ফলাফল বিশ্লেষণ করে দেখা যায়, দুইজন নারী প্রার্থী প্রায় সব জায়গায় বিরাট ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন।

বিজয়ী দুইজন নারী প্রার্থী যারা হলেন
ঝালকাঠির রাজাপুর উপেজলার শুক্তাগরে বিউটি সিকদার আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিকে ৭ হাজার ৮১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশ হাত পাখা প্রতিকে মো. আমির হোসেন ৬৫৯ ভোট পেয়েছেন। এখানে মোট ভোটার ১৫ হাজার ৪৮১জন।

এদিকে ঝালকাঠির নলছিটি উপজেলার সিদ্ধকাঠি ইউপিতে জেসমিন আক্তার আওয়ামী লীগ থেকে নৌকা প্রতিকে ৬ হাজার ৩৯১ ভোট পেয়ে জয়লাভ করেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশ,হাত পাখা প্রতিকে মো. মাঈনুল ইসলাম পেয়েছেন ৯৩৯ ভোট। এখানে মোট ভোটার ১১ হাজার ৫০৮ জন।

প্রথম ধাপের ইউপি নির্বাচনে ভোট পড়েছে ৬৪ দশমিক ৭৩ শতাংশ। সবচেয়ে কম ভোট পড়েছে ঝালকাঠি সদরের বিনয়কাঠী ইউপিতে, ৪৯ দশমিক ৫৭ শতাংশ।

২০১৬ সালের ২২ মার্চ ৭১২টি ইউপিতে প্রথম ধাপের ভোটগ্রহণ হয়েছিল। সে সময় ভোট পড়েছিল ৭৩ দশমিক ৮২ শতাংশ। ওই নির্বাচনে বিএনপি অংশ নিয়েছিল।

এবারের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাতীয় পার্টি-জেপি অংশ নিয়েছে। বিএনপি ভোট বর্জন করেছে আগেই।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews