1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
সোমবার, ২৭ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
আগে তুমি মানুষ হবে : মুহিবুর রহমান সুইট  লোহাগড়ায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার আর রহমান এডুকেশন ট্রাস্টের ৩৫তম টিউবওয়েল প্রদান বিশ্বনাথ টেংরা বটেরতল নোয়াগাঁও সড়কের বেহাল দশা রেনেসাঁ স্টুডেন্ট ফোরাম মাহতাব পুর কর্তৃক এসএসসি ও দাখিল  কৃতি সংবর্ধনা ২৪  সম্পন্ন বিশ্বনাথে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের উপজেলা ছাত্র মজলিসের সংবর্ধনা প্রদান বিশ্বনাথ ক্যামব্রিয়ান কলেজের স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান হলেন যারা আমি কাজ করে মানুষের হৃদয়ে স্থান করব : সুহেল চৌধুরী বিশ্বনাথে আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ড অনুষ্ঠিত
শিরোনাম
আগে তুমি মানুষ হবে : মুহিবুর রহমান সুইট  লোহাগড়ায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার আর রহমান এডুকেশন ট্রাস্টের ৩৫তম টিউবওয়েল প্রদান বিশ্বনাথ টেংরা বটেরতল নোয়াগাঁও সড়কের বেহাল দশা রেনেসাঁ স্টুডেন্ট ফোরাম মাহতাব পুর কর্তৃক এসএসসি ও দাখিল  কৃতি সংবর্ধনা ২৪  সম্পন্ন বিশ্বনাথে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের উপজেলা ছাত্র মজলিসের সংবর্ধনা প্রদান বিশ্বনাথ ক্যামব্রিয়ান কলেজের স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান হলেন যারা আমি কাজ করে মানুষের হৃদয়ে স্থান করব : সুহেল চৌধুরী বিশ্বনাথে আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ড অনুষ্ঠিত বিশ্বনাথে ৬ চেয়ারম্যান ২ ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত  ফুলবাড়ীতে পাগলা কুকুরের কামড়ে এক স্কুল ছাত্রের মৃত্যু লোহাগড়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত বিশ্বনাথের খাজাঞ্চীতে আনারস মার্কার সমর্থনে মতবিনিময় বিশ্বনাথের ‘আনারস প্রতীকের গণজোয়ার সৃষ্টি হয়েছে -এডভোকেট গিয়াস

ঘুমন্ত বিবেকের জাগ্রত অনুভূতি

  • Update Time : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ৪৯৪ Time View
মো আব্দুল হালিম:
আজকে ৬অক্টোবর (মঙ্গলবার) সকাল থেকে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেইসবুকে দেখতে পাচ্ছি অনেক নারীদের প্রোফাইলে অন্ধকারের ছবি।এটা কেন আশাকরি কারো বুঝতে কষ্ট হবে না। বলার বাকি রাখে না যে এটা পুরুষ জাতির জন্য কতোটা অপমানজনক। যে সত্যিকার অর্থেই পুরুষ এই নীরব প্রতিবাদ টা তাকেই আকৃষ্ট করবে। ছোটবেলা থেকে জেনে আসছি আইয়ামে জাহেলিয়া,৫২’র ভাষা আন্দোলন, ৬৯’র গন অভ্যুত্থান ৭১’র মুক্তিযুদ্ধ -এর কথা। কিন্তু বাস্তবে যা দেখছি আমার কল্পনাগুলোকে ও হার মানায়। কাহিনী যেনে, কখনো ভয় পেয়েছি, কখনো দেখার আগ্রহী হয়েছি কখনো সময়ের সাথে সাথে প্রতিশোধের আগুনে জ্বলেছি। কিন্তু এই সবগুলো কে পিছনে ফেলে আজ আমি অধিক আগ্রহভরে বলছি সবকিছুর চাইতেও আমার দেশের বর্তমান পরিস্থিতি আমাকে কাদাঁয় কখনো হুংঙ্কার দিতে মন চায় কে আমার দেশের শাসক, কে আমার দেশ পরিচালনা করে আর কেহই বা আইন প্রণয়ন করে….?
আমার বাংলাদেশের সকল মানুষ এখনো স্বাধীনতা পায় নি, যদি পেত তাহলে দিনের পর দিন নির্যাতনের স্বীকার হয়েও মুখ বন্ধ করে থাকতে হতো না।
অনেকের অপরাধ হাজারো প্রমাণে প্রমাণিত হয়েও সে অবাধে চলাফেরা করছে, নেই সঠিক বিচার, নেই আইনের সঠিক প্রয়োগ।
আমি আজ লজ্জিত! আমি প্রতিনিয়তই অপমানিত, বারবার মনে প্রশ্ন, কেন আজ নারীরা এতো অপমানিত, লাঞ্ছিত, ধর্ষিত…? যে দেশের সরকার প্রধান নিজেই একজন নারী।
সবার সাথে আমিও গাইতাম,আমার দেশের রাণী কতইনা মমতাময়ী, কত আদর্শবান,কতো স্বচ্ছ, মাঝেমধ্যে কষ্ট করেও উচ্চারণ করতাম “মাদার অব হিউমেনিটি” কিন্তু সবকিছুতেই যে ভেজাল আগে বুঝিনি।
দালালরা আমার লেখা পড়ে বিপক্ষে কঠোর অবস্থান নিবে। আর যারা প্রকৃত দেশ প্রেমিক, প্রকৃত ন্যায় বিচারকামী তারা অবশ্যই আমার সাথে সহমত পোষন করবে।
বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। তারপরেও কেন দলের স্বচ্ছতার জন্য ধর্ষনকারীদের দল থেকে বহিষ্কার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হচ্ছে না? নাকি বড় বড় নেতৃবৃন্দের ইশারায় এসব হচ্ছে আমার বুঝে আসছে না। ক্ষমতাসীনদের উদ্দেশ্য করে বলার কারণ হচ্ছে দেশের এমন পরিস্থিতিতে তারা যে কোন দলকে জবাবদিহিতায় রাখতে পারেন,যে কোন আইন বাতিল বা প্রণয়ন করতে পারেন, যে কোন অপরাধীকে শাস্তি দিতে বা গোপন রাখতে পারেন। তাই বলছি এখনো সময় আছে সময় উপযোগী পদক্ষেপ গ্রহন করুন।
আমি শুধু আওয়ামীলীগ কে  বলছিনা সকল দলের উদ্দেশ্যেই আমার বক্তব্য অনুরূপ। আমার মতে সর্বোচ্চ সম্মানিত স্হান মসজিদ, মন্দির,গির্জা, এগুলোও কেনো আজ ধর্ষনের স্হানে পরিণত হয়েছে? এগুলোর ও তো পরিচালক রয়েছেন তারা কি তাদের স্বচ্ছতা প্রমান করতে পারেন না…? প্রশ্নগুলো করেই যাচ্ছি উত্তর এ জনমে আশা করা যায় না।
বিশেষকরে এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি হস্হক্ষেপ কামনা করছি। আমার বিশ্বাস আপনি চাইলে মুহুর্তেই দেশের অপরাধ, অপকর্মগুলো চিরতরে বন্ধ করে দিতে পারেন। দেশে তো প্রতিদিন ধর্ষনের ঘটনা ঘটছে। কয়টার বিচার হচ্ছে….? আর যেগুলোর বিচারের রায় ফাসি হচ্ছে সেগুলোর বাস্তবতা তো দেখতে পাচ্ছি না। এটা শুধু আমার কথা না সাধারণ জনগনের কথা। দেশের আইনের সংশোধনী এখন সময়ের দাবী। ধর্ষনের শাস্তি জন সম্মুখে দিতে হবে, এগুলোর ভিডিও ভাইরাল করতে হবে,ফাসির আদেশ হলে সাথে সাথেই কার্যকর করতে হবে। তাহলে হয়তো দেশটা সত্যিই উন্নয়নের দিকে এগুবে। আর কতো নারীর সম্মানকে পুঁজি করে দেশ ডিজিটালের সীমা অতিক্রম করবে? এখনো সময় আছে সঠিক সিদ্ধান্ত নিয়ে জনগনের স্বার্থে দেশের সেবা করুন। নয়তো জনগনই সিদ্ধান্ত নিয়ে নতুন ইতিহাস রচনা করবে।
তাই সাবধান করে বলছি জনগনের ইচ্ছেগুলোর প্রতি একটু আন্তরিক হয়ে কাজ করুন, বছরের পর বছর ক্ষমতায় থাকলেও দেশের জনগন আপনাকেই চাইবে। এটা আমার আত্ন বিশ্বাস। সত্য বলে যদি হারিয়ে যাই, তারপরেও আমি আমার অবস্থানে অটল থাকবো। তবে সকলেরই মনে রাখা উচিৎ কাউকে ধ্বংস করা সহজ কিন্তু সৃষ্টি করা কঠিন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews