1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
শিরোনাম
রাজারহাটে পানিবন্দি মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ কুড়িগ্রামে কমছে বন্যার পানি:দেখা দিয়েছে পানিবাহিত রোগ লোহাগড়া ভূমি অফিস ও ইউনিয়ন পরিষদ পরিদর্শন করলেন জেলা প্রশাসক কুড়িগ্রামে র‍্যাবের মহাপরিচালকের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রান বিতরণ বন্যায় বিশ্বনাথে ৮১ কোটি টাকার ক্ষতি  কুড়িগ্রাম জেলা পরিষদ উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ লোহাগড়ায় পরিচ্ছন্নতা ও সৌন্দর্য্যবর্ধন কর্মসূচির উদ্ধোধন রৌমারীতে ৪৮বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার-১ ফুলবাড়ীতে দুই কেজি গাঁজাসহ দুই নারী গ্রেফতার নওগাঁয় ৩ মাস ধরে গৃহবন্ধী অসহায় এনতাজ আলীর পরিবার, চলাচল করেন পুকুরে সাঁতার কেটে লোহাগড়ায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত ফুলবাড়ী ইউনিয়নে পানি বন্দি একশত পরিবারের মাঝে চাউল বিতরন বৈরাগী বাজারে জমজমাট নৌকার হাট: বন্যা এলে নৌকার কদর বাড়ে ভারতের উত্তর প্রদেশে ১ দিনে বজ্রপাতে মৃত-৩৮ ফুলবাড়ীতে অন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও প্রশ্নপত্র দিয়ে ষাণ্মাষিক সামষ্টিক মূল্যায়ণ পরীক্ষা নেয়ার অভিযোগ

খাজাঞ্চি ইউনিয়ন নির্বাচন; চলমান ভাবনা

  • Update Time : শুক্রবার, ৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৬৪ Time View

সমুজ আহমদ সায়মন বিশ্বনাথ (সিলেট) থেকেঃ  তফসীল অনুযায়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন চলতি বছরের মার্চের তৃতীয় সপ্তাহের মধ্যে শুরু হয়ে শেষ করতে হবে জুনের আগেই। আর তাইতো ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থী ও জনগনের মধ্যে আলোচনা,সমালোচনা,বিশ্লেষণ শুরু হয়েছে।কে হবেন খাজাঞ্চি ইউনিয়ন পরিষদের আগামী দিনের চেয়ারম্যান। চায়ের দোকান,বাজার, হাটে, মাটে, গ্রাম গনজে, পাড়া মহল্লায় সর্বত্র চলছে আলোচনার ঝড়। এরই প্রেক্ষিতে বিশ্বনাথ উপজেলার ঐতিহ্যবাহী খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বইছে আগাম নির্বাচনী হাওয়া। আর এবার নির্বাচনে প্রার্থীদের দৌড়ে পুরাতনের পাশাপাশি একাধিক নতুন মুখ।যার অধিকাংশই তরুন।আর তাতেই পুরাতনের সাথে নতুনদের আগমনের বার্তা বেশ আগ্রহ যোগাচ্ছে স্থানীয়দের মনে। নিজ নিজ অবস্থানে থেকে প্রচার প্রচারনায় ব্যাস্ত রয়েছেন প্রার্থীরা। ইউনিয়ন বাসীকে নিয়ে তাদের পরিকল্পনাও তুলে ধরেছেন বিভিন্ন সভা সমাবেশে। মত বিনিময় করছেন গ্রাম থেকে গ্রামান্তরে।এবারের খাজাঞ্চি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থী ছয় জনের নাম শোনা গেলেও মাঠে একজনের উপস্থিতি নাই বললেই চলে । অন্য একজনের উপস্থিতি থাকলেও প্রচার প্রচারনায় রয়েছে শিথিলতার ভাব। সব মিলিয়ে এবারের নির্বাচনে রয়েছেন, বিএনপির মনোনয়ন প্রত্যাশী বর্তমান চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন ও মোহাম্মদ কয়েছ মিয়া,স্বতন্ত্র প্রার্থী জামাল উদ্দিন রেজা, আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী গতবারের নৌকা প্রতিকের পরাজিত শংকর চন্দ্র ধর, তরুন মুহিবুর রহমান সুইট ও বৃহত্তর সিলেট আওয়ামী পরিবার জেদ্দা সৌদি আরবের সভাপতি,স্বল্প সময়ে খাজাঞ্চি ইউনিয়নের সব শ্রেনি পেশার মানুষের আস্থা ও ভালবাসা সিক্তহওয়া,দানবীর, আলহাজ্ব আরশ আলী গনি।। ইউনিয়ন বাসীর ধারনা আলহাজ্ব আরশ আলী গনি আগামী দিনের নির্বাচনে জয়লাভের দৌড়ে অনেকটা এগিয়ে আছেন। এবং তাকেই ইউনিয়ন বাসী চেয়ারম্যান হিসেবে দেখতে চায়।কেন তাকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় তার কারন খোঁজতে গিয়ে সরেজমিনে প্রত্যন্ত এলাকা ঘুরে দেখা গেছে ;বৈশ্বিক মহামারী করোনা কালীন সময়ে প্রতিষ্ঠিত গরীব অসহায় ও করোনা রোগীদের ফ্রী এম্বুলেন্স সার্ভিসের মাধ্যমে সেবা দেয়া মূলক সংগঠন শেইভ ট্রাস্টের মাধ্যমে হাসপাতালে রোগী বহনের ব্যাবস্থা করেছেন।

আলহাজ্ব আরশ আলী গণী তার নিজস্ব অর্থ দিয়ে সমাজ সেবার কারণে সাধারণ মানুষের কাছে তিনি একজন অত্যন্ত আস্থাভাজন ব্যাক্তি হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন । দল মত নির্বিশেষে সকল শ্রেণী পেশার মানুষ তার আচরণে মুগ্ধ ।একজন তরুণ রাজনীবিদ ও সমাজ সেবক হিসেবে জনপ্রতিনিধি না হয়েও দীর্ঘদিন ধরে নিজেকে জনগনের সেবায় নিয়োজিত রেখেছেন ।সাধ্য অনুযায়ী মানুষকে সাহায্য সহযোগীতা সহ বিভিন্ন স্কুল মাদ্রাসা মসজিদ মন্দির রাস্তা ঘাট ব্রীজ কালভাট মেরামতে যথা সাধ্য চেষ্টা করে যাচ্ছেন ।আর এ কারণেই ইউনিয়নের মানুষ গরীবের বন্ধু আরশ আলী গণীকে আগামী দিনে খাজাঞ্চী ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় ।

বিশেষ করে বৈশিক মহামারী করোনা ও প্রাকৃতিক দুর্যোগ বন্যার সময় কর্মহীন ইউনিয়নের প্রায় ৩৬ শত গরীব অসহায় পরিবারকে নিজ অর্থায়নে চাল, ঈদে ঈদ সামগ্রী ও রমজানে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
গরীর ধনী ফকির মিসকিন সব মানুষ তার কাছে সমান। তার কাছে কোন প্রার্থক্য নেই। কারন সবার উপরে মানুষ সত্য তাহার উপরে নাই।

তিনি একজন আল্লাহ ভীরু মানুষ,নামাজী,সৎ এবং যোগ্য বিধায় ইউনিয়নবাসীর ন্যায্য অধিকার আত্মসাৎ করার কোনো মন মানসিকতা নেই তার মাঝে।

তিনি ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হলে যা সম্মানী ভাতা পাবেন তা গরীব ও অসহায় মানুষের মাঝে বিলিয়ে দিবেন বলে আশ্বস্তও করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ইউনিয়নের একজন অবসর প্রাপ্ত সরকারি কর্মকর্তা বলেন; আবেগই উন্নয়নের অন্তরায়। আর এই আবেগই ইউনিয়ন তথা বিশ্বনাথ বাসীকে বার বার উন্নয়ন থেকে বঞ্চিত করেছে।তাই আবেগে বশবতী না হয়ে বাস্তবতার নিরিখে স্রোতের তালে নির্বাচনে যোগ্য চেয়ারম্যান নির্বাচিত করা আমাদের সকলের জন্য সময়ের দাবী।
সবজী চাষী বলেন; যে মানুষ ১০০ বস্তা চাউল দিত পারে সে মানুষ কোন সময় গরীবর ৫ বস্তা চাউল আত্মসাৎ করতে পারেনা। আর এই মানুষ হলো আরশ গনী।তাকে এবার ভোট দিতে আর ভূল করবোনা।
তাইতো এসব কাজের জন্য ইউনিয়নের মানুষ আলহাজ্ব আরশ আলী গণীকে সবার চেয়ে এগিয়ে রাখছেন এবং তারা আশাবাদ ও ব্যক্ত করেছেন, আগামী দিনে খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আরশ আলী গণীর বিজয় হবে ।ইনশাল্লাহ ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews