1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
শনিবার, ২৫ মে ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
রেনেসাঁ স্টুডেন্ট ফোরাম মাহতাব পুর কর্তৃক এসএসসি ও দাখিল  কৃতি সংবর্ধনা ২৪  সম্পন্ন বিশ্বনাথে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের উপজেলা ছাত্র মজলিসের সংবর্ধনা প্রদান বিশ্বনাথ ক্যামব্রিয়ান কলেজের স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান হলেন যারা আমি কাজ করে মানুষের হৃদয়ে স্থান করব : সুহেল চৌধুরী বিশ্বনাথে আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ড অনুষ্ঠিত বিশ্বনাথে ৬ চেয়ারম্যান ২ ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত  ফুলবাড়ীতে পাগলা কুকুরের কামড়ে এক স্কুল ছাত্রের মৃত্যু লোহাগড়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত বিশ্বনাথের খাজাঞ্চীতে আনারস মার্কার সমর্থনে মতবিনিময়
শিরোনাম
রেনেসাঁ স্টুডেন্ট ফোরাম মাহতাব পুর কর্তৃক এসএসসি ও দাখিল  কৃতি সংবর্ধনা ২৪  সম্পন্ন বিশ্বনাথে এসএসসি ও দাখিল উত্তীর্ণদের উপজেলা ছাত্র মজলিসের সংবর্ধনা প্রদান বিশ্বনাথ ক্যামব্রিয়ান কলেজের স্টুডেন্ট কাউন্সিল সম্পন্ন লোহাগড়া উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান হলেন যারা আমি কাজ করে মানুষের হৃদয়ে স্থান করব : সুহেল চৌধুরী বিশ্বনাথে আন্ত:স্কুল সংসদীয় বিতর্ক প্রতিযোগিতার ১ম রাউন্ড অনুষ্ঠিত বিশ্বনাথে ৬ চেয়ারম্যান ২ ভাইস চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত  ফুলবাড়ীতে পাগলা কুকুরের কামড়ে এক স্কুল ছাত্রের মৃত্যু লোহাগড়া উপজেলা চেয়ারম্যান প্রার্থী মুন্সী নজরুল ইসলামের মতবিনিময় সভা অনুষ্ঠিত বিশ্বনাথের খাজাঞ্চীতে আনারস মার্কার সমর্থনে মতবিনিময় বিশ্বনাথের ‘আনারস প্রতীকের গণজোয়ার সৃষ্টি হয়েছে -এডভোকেট গিয়াস ফুলবাড়ীতে ৪ বছরের শিশু ধর্ষণের অভিযোগে থানায় মামলা ব্যারিস্টার নাজির আহমদকে কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের সংবর্ধনা নিরাপদ সড়কের দাবিতে লোহাগড়ায় মানববন্ধন আল-ফাতাহ সমাজ কল্যাণ সাংগঠনের সাংগঠনিক সম্পাদক মাওলানা ফুজায়েল আহমদ কানাডা যাত্রা সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত

কাঠালিয়ায় ভ্রাম্যমান আদালতের নামে চারলাখ টাকা জরিমানা দু’লাখ টাকার রশিদ প্রদান করে ২লাখ টাকা লোপাট

  • Update Time : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১
  • ১৭৫ Time View

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির কাঠালিয়ার সহকারী কমিশনার ভূমি সুমিত সাহা মেসার্স ত্বহা ব্রিকস ফিল্ডে ‘নানা অনিয়মের অজুহাত’ ভ্রম্যমান আদালতের ভয় দেখিয়ে চারলাখ টাকা জড়িমানা আদায় করে দুই লাখ টাকার রশিদ দিয়ে বাকী ২লাখ টাকা লোপাট করেছে বলে অভিযোগ উঠেছে। ২৫ জানুয়ারী সোমবার দুপুরে চারলাখ নিয়েও সহকারী কমিশনার (ভূমি) সুমিত সাহার স্বাক্ষরিত মামলার (নম্বর ০৫/২০২১ইং) মাধ্যমে (যার ক্রমিক নং ৪৮০৮২৩) ইট ভাটা মালিককে দুই লক্ষ টাকার রশিদ প্রদান করে বলে অভিযোগে জানাগেছে।

অন্যদিকে বিষয়টি জেলা প্রশাসকসহ কাঠালিয়ার বিভিন্ন মহলে জানাজানি হলে এলাকায় জুড়ে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এ অবস্থায় এসিল্যান্ডের পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার কয়েক সাংবাদিকসহ প্রভাবশালীর মাধ্যমে বিষয়টি আপোষরফা ও আত্মসাতকৃত টাকা ফেরত দেয়ার ব্যবস্থা করার অনুরোধ করায় তার ভূমিকা নিয়েও প্রশ্ন সৃষ্টি হয়েছে।

ইট ভাটার পার্টনার মালিক মোঃ শাহিন আকন জানান, ২৫ জানুয়ারি সোমবার সকালে এসিল্যান্ড সুমিত সাহা, তার অফিসের নাজির মাঈনুল, কয়েকজন পুলিশ ও দমকল বাহিনীর সদস্য নিয়ে আমাদের ফিল্ডে উপস্থিত হন। এ সময় নানা অভিযোগ তুলে ফায়ার সার্ভিসের লোকদের নাজির মাঈনুল ভাটার চুলায় পানি দিয়ে নিভিয়ে ফেলতে বললে। অনেক অনুনয়-বিনয়ের পর নগদ দশ লাখ টাকা দাবি করলে নগদ এত টাকা তাদের কাছে নেই বলে জানালে ক্ষুদ্ধ হয়ে ইট ভাটার অপর মালিক মোঃ এনামুল হকের শ্বশুর হাবিবুর রহমান ও কর্মচারী মফিজুলকে আটক করে কাঠালিয়া সদরে এসিল্যান্ড কার্যালয়ে নিয়ে আসে।

এ অবস্থায় শাহিন আকন তার আত্মীয়সহ বিভিন্ন লোকজনের কাছ থেকে ধার-দেনা করে ৪ লক্ষ টাকা নিয়ে উপজেলা ভূমি অফিসে গিয়ে নাজির মাঈনুলের হাতে পৌছে দিলে এসিল্যান্ড সাক্ষরিত একটি রশিদ দেন যাতে দু’লক্ষ টাকা লেখা দেখেন। সে দুই লক্ষ টাকার রশিদ কেনো জানতে চাইলে তাকে ধমকিয়ে পাঠিয়ে দেয়া হয়”।

ভাটার অপর মালিক মোঃ এনামুল হক জানায়, সে ঢাকা অবস্থান করায় তার পার্টনার মোঃ শাহিনের কাছে ভ্রাম্যমান আদালতের নামে ৪ লক্ষ টাকা নেয়া ও দু’লাখ টাকার রশিদ দেয়ার বিষয়টি জানতে পান। তিনি এসিল্যান্ড সুমিত সাহার সাথে যোগাযোগ করে বিষয়টি জানতে চাইলে ৪ লক্ষ টাকা নেয়ার কথা অস্বীকার করেন, ২ দুই লক্ষ টাকা জরিমানা করেছেন বলে দাবী করেন।
এদিকে স্থানীয় সাংবাদিকদের একটি সূত্র জানায়, অভিযানের পর এসিল্যান্ড সুমিত সাহা কয়েক সাংবাদিকের ম্যাসেঞ্জারে দু’লাখ টাকা জরিমানার তথ্য প্রদান করেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায় অভিযান চালান বলে দাবী করেন। একই তথ্য উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদারও এটি ফেসবুকে পোষ্ট দেন কিন্তু অর্থলোপাটের তথ্য ফাঁস হওয়ার পর সেই পোষ্টটি আর নেই বলে জানান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার সুফল চন্দ্র গোলদার সাংবাদিকদের জানান, মেসার্স ত্বহা ব্রিকস ফিল্ডে একটি অভিযান করা হয়েছে এবং সেখানে ভ্রম্যমান আদালত পরিচালনা করে দুই লক্ষ টাকা জরিমানা করা হয়েছে বলে তিনি জানেন। এর বাহিরে তিনি কিছু জানেন না বলে দাবী করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews