1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
শিরোনাম
সিলেটে নতুন আঙ্গিকে ‘ক্যাফে ২০০০’ উদ্বোধন কোম্পানীগঞ্জে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত যুবক কান্দিগ্রাম শিক্ষা উন্নয়ন পরিষদের ভাষা দিবস পালিত কোম্পানীগঞ্জে মায়ের দুধের উপকারিতা বিষয়ে অবহিতকরণ সভা বিশ্বনাথের চন্দ্রগ্রামে ভাষাশহীদ দিবসের আলোচনা অনুষ্ঠিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জলি রাজারহাটে প্রধান শিক্ষক ও বাসদ নেতার আত্মহত্যা জৈন্তাপুরে প্যাসিফিক ক্লাব অববাংলাদেশের স্কুল ডেস বিতরণ আলমগীর হত্যাকারীদের গ্রেফতার করা না হলে পরিবহন ধর্মঘটের হুমকি লালমনিরহাটের পাটগ্রামে ট্রাক্টর উল্টে নিহত-১ তামিলনাড়ুতে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, ৯ জন নিহত  গোয়াইনঘাট উপজেলা রিপোটার্স ক্লাবের কমিটি গঠন বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন হাজী লোকমান উদ্দিন  বিশ্বনাথের পশ্চিম নোয়াগাঁও দরবার শরীফে বার্ষিক ওরস সম্পন্ন  সিলেটের গাছবাড়ীতে জিডিএ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সচিব মো: এহছানে এলাহী

ইমাম নুরুর রহমান ও কর্মময় জীবনের বিভিন্ন দিক

  • Update Time : বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
  • ১৭৮ Time View

(পর্ব নং – ৫ )

সমুজ আহমদ সায়মন

নিকাহনামা সার্টিফিকেট ইউ.কে এর সত্যয়ানকারী চেয়ারম্যন ও শারীয়া কাউন্সিল ব্যাডফোর্ড ও মিডল্যানড সেক্রেটারি হিসেবে অত্যান্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন ইমাম মাওলানা এম. নুরুর রহমান।
শরীয়া কাউন্সিল চেয়ারম্যান হাকিম মাওলানা আব্দুল গাফফার, সার্বিক পরামর্শ, উৎসাহ ও সহযোগিতা করে আসছেন।

বিবাহ বন্ধনঃ আবু বকর (রাঃ) সিদ্দিক (রাঃ) বলেছেন,
“আল্লাহর আনুগত্য কর, যা তিনি তোমাদেরকে আদেশ করেছেন, তা থেকে তিনি তোমাদেরকে বিয়ে করার মাধ্যমে যা করতে আদেশ করেছেন, অতঃপর তিনি তোমাদেরকে দেয়া ওয়াদা পূর্ণ করবেন।
আপনাকে ধনী করে তোলে
আল-দুর আল-মান্থুর,
নিকাহ নামা বিবাহ একটি বেসপোক নিকাহ পরিষেবা যা আপনার নিকাহকে আপনি যেভাবে চান তা সরবরাহ করার জন্য ডিজাইন করা হয়েছে। আপনার বড় দিনটি কতটা গুরুত্বপূর্ণ। পাশাপাশি ইসলামে নিকাহের তাৎপর্যও গুরুত্বপূর্ণ। এই অনুষ্ঠানগুলি একজন যোগ্য ইসলামী আলেম দ্বারা আরবি আবৃত্তি এবং উপদেশের সাথে ইংরেজিতে করা হয়। ইসলামী নিকাহ অনুষ্ঠানের পরিকল্পনা এবং বিতরণ করতে সহায়তা করার জন্য সেখানে যাওয়া যা বিশেষ, আধ্যাত্মিক এবং সত্যিই চিত্তাকর্ষক।
যুক্তরাজ্য ভিত্তিক ইসলামী নিকাহ পরিসেবা যা যুক্তরাজ্যের অনেক অঞ্চলে ছড়িয়ে থাকা পেশাদার নেটওয়ার্ক রয়েছে। তারা মুসলিম সম্প্রদায়গুলিকে একটি নির্ভরযোগ্য এবং সরকারী নিকাহ পরিসেবা প্রদানের জন্য ক্রমবর্ধমান প্রয়োজনীয়তা পূরণ করছেন। এই নিকাহ পরিসেবাটি বাড়িতে, সম্প্রদায়ে বা একটি নিকাহ পরিসেবা অনলাইনে দেওয়া যেতে পারে। ইমামরা যোগ্য, ভাল অভিজ্ঞ এবং যে কোনও সময় যে কোনও জায়গায় আপনার নিকাহ পরিচালনা করার জন্য উপলব্ধ।

ইসলামী নিকাহ সেবাঃ
নিকাহ নামাহর লক্ষ্য, বিবাহের প্রশংসাপত্র,বিবাহ বিচ্ছেদ, পরামর্শ,নিকাহ আউলহিরাইজড,পারিবারিক পরামর্শ,ব্যক্তিগত পরামর্শ।
নিবন্ধীকরণঃ পুরো নাম,ইমেল,ফোন নম্বর,সেবা নির্বাচন করা,অনলাইন নিকাহ,সহজ নিকাহ নিকাহ,ইভেন্ট,ইসলামী বিবাহবিচ্ছেদ,ইসলাম, শাহাদাৎ,নিকাহ তারিখ,নিকাহ সময়,ঠিকানা,যে কোন অতিরিক্ত তথ্য প্রদান করা।
প্রতিষ্টা মসজিদ-উল-উম্মাহঃ
আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউ কে কর্তৃক মুসলিম কমিউনিটি প্রতিষ্টা করতে করার হচ্ছে।মসজিদ-উল-উম্মাহ মুসলিম উম্মাহর কাছে অত্যান্ত প্রিয় ও মর্যাদাপূর্ণ স্থান। মসজিদ আল্লাহর ঘর। মসজিদ নির্মাণের উদ্দেশ্যে লুটনের ইমাম মাওঃ নুরুর রহমান কাজ শুরু করেছেন। Luton Masjid Ul Ummah
মানবতার সেবাঃ

  • ছাত্র কল্যাণ,সামাজিক Walfare,বই বিতরণ
  • কমিউনিটি সহায়তা,ত্রাণ তহবিল,যাকাত সংগ্রহ,Fidyah সংগ্রহ,ফিতরা সংগ্রহ।

SADAOAH
“যখন কোন পোরসন মারা যায়, তখন তাদের সমস্ত কাজ এবং তিনটি ব্যতীত: একটি ধারাবাহিক
দান-খয়রাত, দয়ালু জ্ঞান এবং একটি ধার্মিক শিশু যে তাদের জন্য প্রার্থনা করে।
(রাসূল (সাঃ) এর হাদিস, যা মুসলিম দ্বারা বর্ণিত)।
চলমান দাতব্য, সাদাকাহ জারিয়াহ – আমাদের সবচেয়ে মূল্যবান কাজগুলির মধ্যে একটি
এই জীবনে করতে পারেন। যা পরবর্তী সময়েও আমাদের জন্য সুফল বয়ে আনবে।

@LUTON মসজিদ-উল-উম্মাহ
রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) পুত্র। “যাদের অন্তর সুশন্দের সাথে সংযুক্ত, তারা
কেয়ামতের দিন সিংহাসনের সিন্ডার ছায়ার স্থানটিকে নির্দেশ দেবে। “(বুখার ও মুসলিম)
উপদেষ্টা সেবাঃ

  • ইসলামী নিকাহ (aqd) সার্টিফিকেট সহ অনুষ্ঠান
    .
    ইসলামী ফতোয়া,ইমাম প্রশিক্ষণ,রুকাইয়াহ উপদেশ,ধর্মীয় সেবা,ধর্মীয় উপদেশ।
    প্রকাশনাঃ
    এছাড়া শিশুতোষ ইসলামী বইসহ ইসলামের মৌলিক বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ প্রায় ২০টি বই প্রকাশিত হয়েছে এবং ৯টি বই প্রকাশের অপেক্ষায় রয়েছে।
    বহুমুখী প্রতিভার অধিকারী ও সমাজ সেবক শিক্ষানূরাগী ইমাম মাওলানা এম নুরুর রহমান শুধুমাত্র ইমাম ও খতিব নন,তিনি একাধারে একজন লেখক গবেষক ও ইসলামী চিন্তাবিদ । লেখালেখিতে তিনি অনেক পারদর্শী।তার লেখা উল্লেখ যোগ্য বই যেমন,
    রহমানীয়া নলেজ,রহমানীয়া হাদিস,রহমানীয়া আমপারা,রহমানীয়া দোয়া, রহমানীয়া সালাহ,রহমানীয়া স্টোরি বুক,রহমানীয়ী তাজবীদ,
    রহমানীয়া রিপোর্ট বই, রহমানীয়া ইলমুল ইসলাম ইত্যাদি ।
    ইসলাম বিভাগ প্রধান নিয়মিত কলমঃ
    ইমাম মাওঃ নুরুর রহমান নিয়মিত লিখা দিয়ে কলম পবিত্র জুম্মাবার। শীর্ষবিন্দু পাঠকদের জন্য এই বিষয়ে বিস্তারিত আলোচনা করেন ‘ইসলাম বিভাগ প্রধান’ ইমাম মাওলানা নুরুর রহমান।
    ইসলাম প্রচার ও প্রসারের কাজে নিয়োজিত ব্যক্তিরা তথা দাঈদের হিকমাহর সাথে মানুষকে আল্লাহর দিকে আহ্বান করার জন্য কুরআনে আল্লাহ রাব্বুল আলামিন সরাসরি নির্দেশ দিয়েছেন। আল্লাহ বলেন, ‘তোমরা আল্লাহর দিকে মানুষকে হিকমাহ ও সুন্দরতম উপদেশের মাধ্যমে আহ্বান করবে, আর বিতর্ক করবে উত্তম পন্থায়’ (সূরা নাহল, আয়াত-১২৫)। যাতে মানুষ আল্লাহর দ্বীনের ব্যাপারে ভীত হয়ে না পড়ে এবং দূরে সরে না যায়, অথবা তা যেন সাময়িক কোনো আবেগের বস্তুতে পরিণত না হয় যে, ক্ষণে ক্ষণে মানুষ তা থেকে মুখ ফিরিয়ে নেয় এবং ক্ষণে ক্ষণে ফিরে আসে।

সমাজ সেবা :
ইমাম মাওঃ নুরুর রহমান
সমাজের দরিদ্র মেধাবী ছাত্র ছাত্রী, গরিব-বিধবা, এতিমদের সাহায্য প্রদানের জন্য তথা মানবতার কল্যাণে গড়ে তোলেন আর-রহমান এডুকেশন ট্রাষ্ট। তার প্রতিষ্ঠিত ও পরিচালিত আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট এর মাধ্যমে তিনি সমাজের দরিদ্র অসহায় মানুষের মধ্যে বিভিন্ন সাহায্য সহযোগিতার জন্য নিয়মিতই বিভিন্ন প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করে যাচ্ছেন। আর রহমান এডুকেশন ট্রাষ্ট ইউকে শাখা প্রতিষ্ঠার পর থেকে সুনামের সাথে আর্তমানবতার সেবায় দেশে ও বিদেশে কাজ করে যাচ্ছেন।�আর রহমান এডুকেশন ট্রাস্ট ইউকে ও নিজের আর্থিক সহায়তায় এলাকার গরীব, দরিদ্র ও অসহায় মানুষের চিকিৎসা সেবা ,গরীব ও দরিদ্র ছাত্র ছাত্রীদের শিক্ষা সামগ্রী ,ঈদ ও রমজানে গরীব মানুষদের খাদ্য সামগ্রী দেয়া ইত্যাদি ।

(চলবে)

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews