1. admin@asianexpress24.com : admin :
  2. asianexpress2420@gmail.com : shaista Miah : shaista Miah
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
স্মার্ট উপজেলা গঠন আমার লক্ষ্য : চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট গিয়াস  ডান চোখ নষ্ট করার পর এবার বাম চোখ নষ্ট করা হুমকি লালমনিরহাটে শান্তির জনপদ উপহার দিতে খেলাধুলার পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসতে হবে- শফিক চৌধুরী লোহাগড়ায় প্রায় আড়াই লাখ টাকার গরু-ছাগল, ভ্যান ও সেলাই মেশিন বিতরণ ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা শাখার উদ্যোগে অভিবাবক সম্মাননা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ করার দাবিতে জলবায়ু ধর্মঘট রাজারহাটে প্রাণিসম্পদ সেবা প্রদর্শনী ২০২৪ পালিত পাটগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন বিশ্বনাথ উপজেলা নির্বাচন থেকে সরে গেলেন জামাত সমর্থিত প্রার্থী নিজাম উদ্দিন সিদ্দিকী  উলিপুরে দুই যুবককে কুপিয়ে জখম, আটক-৩
শিরোনাম
স্মার্ট উপজেলা গঠন আমার লক্ষ্য : চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট গিয়াস  ডান চোখ নষ্ট করার পর এবার বাম চোখ নষ্ট করা হুমকি লালমনিরহাটে শান্তির জনপদ উপহার দিতে খেলাধুলার পৃষ্ঠপোষকতায় এগিয়ে আসতে হবে- শফিক চৌধুরী লোহাগড়ায় প্রায় আড়াই লাখ টাকার গরু-ছাগল, ভ্যান ও সেলাই মেশিন বিতরণ ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা শাখার উদ্যোগে অভিবাবক সম্মাননা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ করার দাবিতে জলবায়ু ধর্মঘট রাজারহাটে প্রাণিসম্পদ সেবা প্রদর্শনী ২০২৪ পালিত পাটগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন বিশ্বনাথ উপজেলা নির্বাচন থেকে সরে গেলেন জামাত সমর্থিত প্রার্থী নিজাম উদ্দিন সিদ্দিকী  উলিপুরে দুই যুবককে কুপিয়ে জখম, আটক-৩ মহিলা ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিলেন পাটগ্রামের মোছাঃ মির্জা সাইরী তানিয়া বিশ্বনাথ উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়ন দাখিল  বৃটেনে সোহানী আহমেদ আলিজার ৮ম জন্ম দিন পালন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ খুলনা জেলার আওতাধীন চালনা পৌরসভা শাখার থানা সম্মেলন’২৪ অনুষ্ঠিত ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ খুলনা জেলার আওতাধীন দাকোপ থানা শাখার থানা সম্মেলন’২৪ অনুষ্ঠিত

আহমেদ সেলিমের ব‌্যবস্থাপনায় যুক্তরাজ‌্যে মুজিববর্ষ উদযাপন

  • Update Time : বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ২৫২ Time View
এশিয়ান এক্সপ্রেস ডেস্ক: মুজিব শতবর্ষ উদযাপনে আহমেদ সেলিমের ব‌্যতিক্রমি উদ্দ‌্যোগে যুক্তরাজ‌্যের ডরসেটের সোয়ানীজ প্রাইমারি স্কুলে দিনটির তাৎপর্য পালন করা হয়েছে।
আজ ১৭ই মার্চ ২০২১ ইং রোজ বুধবার দেশের ন‌্যায় প্রবাসে, যুক্তরাজ্যের ডরসেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান আয়োজন করেন যুক্তরাজ‌্য ডরসেট আওয়ামীলীগের অন‌্যতম সদস‌্য, এসএমএস মিডিয়া লিঃ এর চেয়ারম‌্যান, এশিয়ান এক্সপ্রেস টুয়েন্টিফোর ডটকম অনলাইন নিউজ পোর্টালের উপদেষ্টা, সালেহ আহমদ সাকিব কল‌্যাণ ট্রাষ্টের প্রতিষ্ঠাতা ও সভাপতি লন্ডনস্থ বাঙ্গালী কমিউনিটির পরিচিত মুখ আহমেদ সেলিম।
সালেহ আহমদ সাকিব কল‌্যাণ ট্রাস্ট ইউকের ব‌্যস্থাপনায়, ইউকে শাখার সাধারণ সম্পাদক আকবর খান ও নির্বাহী সদস্য শাহ আলমের সহযোগিতায় ডরসেটের সোয়ানীজ পাইমারি স্কুলে বাঙ্গালী ধাচে মুজিব শতবর্ষ উদযাপনে অংশ নেন ডরসেটের স্থায়ী সোয়ানীজ স্কুলের ছাত্র/ছাত্রী এবং স্কুল শিক্ষকবৃন্দ।
বৃটেনের জনপ্রিয় রেষ্টুরেন্ট ব‌্যবসায়ী আহমেদ সেলিম তার নিজ হাতে বাঙ্গালী বিভিন্ন প্রকার সুস্বাদ যুক্ত খাবার রান্না করে স্কুলের ৪০ জন ছাত্র/ছাত্রী ও শিক্ষকদের পরিবেশন করেন। বিভিন্নভাবে বাংলাদেশের জনপ্রিয় সংস্কৃতির প্রতিচ্ছবি ও তাদের সম্মুখে প্রদর্শন করেন তিনি।
উল্লেখ‌্য: গত বছর আহমেদ সেলিম এক সংক্ষিপ্ত সফরে নিজ পরিবার ও বৃটেনের স্থায়ী ২জন নাগরিক ফ্রান্সিস ক‌্যটরিন ও রাবর্ট চালস্ নামের (গবেষক) সঙ্গী সহকারে বাংলাদেশে সফরে আসেন। সফরকারী বৃটেনের দুই নাগরিকদের পর্যাপ্ত সময় দিয়ে দেশের বিভিন্ন স্থানে পরিদর্শন করান। পরিদর্শনকালে সফরকারী দুই গবেষক বাংলাদেশের বিভিন্ন সংস্কৃতি যেমন; রিক্সা, মোটরযান, চা, পর্যটন ও গুরুত্বপূর্ন স্থাপনার ছবি এবং বৃত্তান্ত সংগ্রহ করে নিয়ে যান। আজ শতবার্ষিকী অনুষ্ঠানে বৃটেনের কোমলমতি শিশুদের সাথে এই ছবি ও বৃত্তান্তগুলো শেয়ার করে তাদেরকে বাংলাদেশের সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেন। এসময় বাঙ্গালী শাড়ি পরেন বৃটিশ নাগরিক স্কুল শিক্ষক এমি ও ছেলোয়ার কামিজ পরেন ফ্রান্সেস কোয়ারেল।
উক্ত অনুষ্ঠানে আহমেদ সেলিমের সাথে আরো যোগ দেন বেগম কলছুম আহমেদ সেলিম, আহমেদ সেলিমের বড় ছেলে সোয়ানীজ প্রাইমারি স্কুলের ছাত্র সালেহ আহমদ সাকিব, ফ্রান্সেস কোয়ারেল সহ স্কুলের শিক্ষকবৃন্দ।
এই ব‌্যপারে আহমদ সেলিমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি আমার দেশের সংস্কৃতি ও স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে হৃদয়ে লালন করি।আমি দেশে থাকতে ছাত্রলীগের রাজনীতি করেছি এদেশে এসেও আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছি। আজ জাতীয় ভাবে দেশে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করা হচ্ছে তাই আমি দেশে না থাকলেও দলের প্রতি ভালবাসার টানে এখানে বসে জাতীর জনকের জন্মবার্ষিকী পালনের সিদ্ধান্ত নিয়েছি। আমি মনে প্রানে আমার দেশের সংস্কৃতিকে ভালবাসি। এজন‌্য সকল প্রকার শ্রম মেধা ও অর্থ ব‌্যয় করে হলেও আমার দেশের সংস্কৃতিকে বৃটেনবাসীর নিকট তুলে ধরতে চাই। এতে আমি আনন্দিত ও গর্ববোধ করি। আজকের এই দিনটিকে আমি খুব উপভোগ করেছি এবং কোমলমতি বৃটেনের শিশুদের নিয়ে নিজ হাতে রান্না করে খাবার পরিবেশন সহ বিভিন্ন বিষয়ে অনুষ্ঠানমালার আয়োজন করে ব‌্যস্থ সময় কাঠিয়েছি। এটি  একটি ব‌্যতিক্রমি উদ্যোগ। এর আগে বৃটেনে এমন কোন অনুষ্ঠান কেউ করেছেন বলে আমার জানা নেই। এখানে আরো যারা বাঙ্গালী আছেন তারাও যেন এধরনের কাজে এগিয়ে আসেন সবার সহযোগীতা যেন পাই এই প্রত‌্যাশা করি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized By BreakingNews